ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

ধর্মীয় অনুভূতিতে আঘাত, বদল হল ‘লক্ষ্মী বম্ব’র নাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ১২:৫২ পিএম

বেশ কিছুদিন আগে অক্ষয় কুমারের ‘লক্ষ্মী বম্ব’ ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। ট্রেলার মুক্তির পরই শুরু হয় নানা বিতর্ক। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে রিয়েল লাইফে সব জায়গায় ঝড় বইতে থাকে বলিউডের খিলাড়ীর এ ছবি নিয়ে।

বিতর্কের মুখে এবার রিলিজের আগেই বদল করা হচ্ছে ছবির নাম। বলিউড ইতিহাসে এমন কাণ্ড নজিরবিহীন। বড় বাজেট কিংবা বড় তারকার ছবির ক্ষেত্রে প্রযোজকরাও ঝুঁকি নিতে চান না। তাই তো বৃহস্পতিবার ছবির নাম ‘লক্ষ্মী বম্ব’ থেকে রাখা হল ‘লক্ষ্মী’। আগের নাম নিয়ে বিভিন্ন মহলের আপত্তি ও অভিযোগ উঠেছিল।

এর আগে কর্ণী সেনার দাপটে পরিচালক সঞ্জয় লীলা ভন্সালী ‘পদ্মাবত’ ছবির নাম পরিবর্তন করতে বাধ্য হয়েছিল। খিলাড়ীর এ ছবির নামে হিন্দু ধর্মাবলম্বীদের লক্ষ্মী দেবীকে অপমান করা হয়েছে- এমন অভিযোগ তুলে ছবির সংশ্লিষ্টদের আইনি নোটিশ দেয়া হয়। কর্ণী সেনাদের পক্ষ থেকে ওই নোটিশটি পাঠিয়েছিলেন আইনজীবী রাঘবেন্দ্র মেহরোত্র।

বৃহস্পতিবার মুক্তির জন্য ছাড়পত্র পেতে সেন্সরে পাঠানো হয় ছবিটি। সেখানে ছবিটি প্রদর্শনের পর বোর্ডের সদস্যদের সাথে প্রযোজক শাবিনা খান, তুষার কাপুর এবং অক্ষয় কুমারের আলোচনা হয়। পরে বিতর্ক কাটাতে ও দর্শকদের আবেগের মর্যাদা রাখার জন্যই নাম বদলের সিদ্ধান্ত নেয়া হয় ছবির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন