শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

গেম শো-তে কোটি টাকা জিতলেও আসলে কত পান বিজয়ীরা?

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ৩:১৩ পিএম

গেম শোতে ধাপে ধাপে কিছু কাজ ও প্রশ্নের উত্তর দিয়েই কোটিপতি হওয়ার সুযোগ। অনেকের মনেই প্রশ্ন থেকে জাগে, আসলেই কি পুরো এক কোটি টাকা পান বিজয়ীরা। নাকি তারও কম কিংবা বেশি! এই গেম শো-তে কোটি টাকা জিতেছেন অতীতে এমন বহু নজির রয়েছে৷ এবছরও শো-এর প্রথম জ্যাকপট বিজয়ীকে দেখে ফেলেছেন দর্শকরা৷ কৌন বনেগা ক্রোড়পতি সিজন-১২-এর প্রথম ক্রোড়পতি হলেন নাজিয়া নাসিম৷

শো-এ আগাগোড়া দুর্দান্ত খেলা নাজিয়া কোটিপতি হলেও এখন প্রশ্ন তিনি কি পুরো টাকাটা বাড়ি নিয়ে যেতে পারবেন? কর বাবদ কত টাকা তাঁকে দিতে হবে? উত্তরটা সহজ৷ কর তো দিতেই হবে নাজিয়াকে৷ কিন্তু সেই টাকার অঙ্কের পরিমাণ কত?

আইন অনুযায়ী এমন আয়ের ক্ষেত্রে ৩০ শতাংশ হারে কর, সারচার্জ (যদি যুক্ত হয়) এবং ৪ শতাংশ হারে সেস ধার্য্য করা হয়েছে। সেইসঙ্গে আয়করের ক্ষেত্রে আয়ের ঊর্ধ্বসীমায় যে সাধারণ ছাড় পাওয়া যায় সেই সুবিধা এই ধরনের আয়ের ক্ষেত্রে পাওয়া যায় না।

সাধারণভাবে পুরস্কারদাতাই টিডিএস বাবদ করের অঙ্ক বাদ দিয়ে বাকি টাকা পুরস্কার বিজয়ীর হাতে তুলে দেন। তাই ৩০ শতাংশ কর এবং বাকি যে টাকাটা বাদ যাবে, তাতে গিয়ে সবমিলিয়ে দাঁড়াচ্ছে ১ কোটি টাকা জিতবেন যারা, তাদের টাকার অঙ্ক থেকে প্রায় ৩১.২০ লক্ষ টাকা কেটে নেওয়া হবে ৷ বাকি টাকাটা যাবে বিজয়ীর ব্যাংক অ্যাকাউন্টে৷ এই সমস্ত গেম শো, লটারি বা জুয়া থেকে আয়ের ক্ষেত্রে করের পরিমাণ ৩০ শতাংশ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন