শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভাঙ্গায় মসজিদ নিয়ে দ্বন্দ্ব

নাম পরিবর্তনের চেষ্টা

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসদরের রায়পাড়া সদরদী গ্রামে একটি মসজিদ নিয়ে দ্বন্দ চরম আকার ধারণ করেছে। ওই গ্রামে ওই মসজিদটি দখল করে নাম পরিবর্তনের চেষ্টা করছে বলে অভিযোগে পাওয়া গেছে। এতে মসজিদটির প্রতিষ্ঠাতা সুবেদার লোকমান হোসেন মাতুব্বরকে সরিয়ে প্রতিপক্ষরা মসজিদটির দখলের পর তাকে বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা করছে বলে তিনি দাবি করেন।
তিনি অভিযোগে জানান, মুসল্লিদের সুবিধার জন্য ১৯৯৫ সালে রায়পাড়া সদরদী গ্রামে পশ্চিম সদরদী জামে মসজিদ নামে একটি মসজিদ প্রতিষ্ঠা করে এর জায়গা ওয়াকফ করে দেন। কিছু দিন পর প্রতিপক্ষ একটি গ্রুপ নিজেদের স্বার্থ হাসিল এবং আধিপত্য বিস্তারের জন্য মুল্লিদের মধ্যে বিভাজন তৈরি করে জোরপূর্বক মসজিদটির নাম পরিবর্তন করে এর নাম দেন কাজীপাড়া জামে মসজিদ। এতে এলাকার মুসল্লিরা দু’ভাগে বিভক্ত হয়ে পড়ে। পরে এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রেরণসহ মামলা হয়। বিষয়টি নিয়ে মামলায় মসজিদটির পূর্ব নাম বহাল রেখে পশ্চিম সদরদী জামে মসজিদ নামে রাখার আদেশ দিয়ে মসজিদের প্রতিষ্ঠাতা সুবেদার লোকমান হোসেন মাতুব্বরকে মোতওয়াল্লী হিসেবে বুঝিয়ে দেয়া হয়।
এ ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এসিল্যান্ড মোহাম্মদ আল-আমীন ঘটনাস্থলে গিয়ে আদেশ বাস্তবায়নের জন্য নির্দেশ দেন। সুবেদার লোকমান আরও জানান, ওই কুচক্রী মহলটি সুবিধা করতে না পেরে আমার এবং আমার পরিবারের সদস্যদের নানাভাবে ক্ষতিগ্রস্থ করার চেষ্টা করছে। তিনি এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করে মসজিদের সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন