শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চূড়ান্ত হবে বগুড়া জেলা আ.লীগের কমিটি

শনিবার কেন্দ্রে বৈঠক

মহসিন রাজু ,বগুড়া থেকে | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনের ১১ মাস পর সম্প্রতি ঘোষিত বগুড়া জেলা কমিটি কাল শনিবার রদবদল হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে। গত সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত নতুন কমিটির অনুমোদন দেয়া হয়।
উল্লেখ্য, গত বছর ৭ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনে আনুষ্ঠানিকভাবে বগুড়া জেলা সভাপতি হিসেবে মজিবর রহমান মজনু, সহ-সভাপতি হিসেবে টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক হিসেবে রাগেবুল আহসান রিপু, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে যথাক্রমে মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায় ও কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলন এর নাম ঘোষণা করা হয়।
ওই সম্মেলনের ১১ মাস পর পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হল। সদ্য ঘোষিত এই কমিটির অপরাপর সহ-সভাপতিগণ হলেন, ডা. মকবুল হোসেন, তোফাজ্জল হোসেন দুলু, টি জামান নিকেতা, টিএম মুসা পেস্তা, এড. আব্দুল মতিন, আবুল কালাম আজাদ. এড. মকবুল হোসেন মুকুল, এড. রেজাউল করিম মন্টু, এড. আমান উল্লাহ, প্রদীপ কুমার রায়, মিজানুর রহমান সেলিম, আইন বিষয়ক সম্পাদক এড. তবিবর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনছুর রহমান মঞ্জু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এড. সাইফুল।
ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহ আখতারুজ্জামান ডিউক, দফতর সম্পাদক আল রাজি জুয়েল, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল খালেক বকুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেরিন আনোয়ার জর্জিস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড. শফিকুল আলম আক্কাস, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান মিন্টু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তপন চক্রবর্ত্তি, শ্রম বিষয়ক সম্পাদক রুহুল মোমিন তারিক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এস এম শাহজাহান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবিএম জহুরুল হক বুলবুল, সাংগঠনিক সম্পাদক তিনজন যথাক্রমে শাহরিয়ার আরিফ ওপেল, এড. জাকির হোসেন নবাব, প্রিন্সিপাল শাহাদাত আলম ঝুনু, উপ-দফতর সম্পাদক মাশরাফি হিরো, কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলন। তবে ওই ঘোষিত কমিটিতে যুব ও ক্রীড়া সম্পাদক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এর পদে কোন নাম ঘোষণা করা হয়নি।
ঘোষিত কমিটির সদস্যরা হলেন, যথাক্রমে হাবিবর রহমান এমপি, সাহাদারা মান্নান এমপি, ম. আবদুর রাজ্জাক, আবুল কাশেম ফকির, এড. সাইফুল ইসলাম, হেলাল কবিরাজ, তৌহিদুর রহমান মানিক, আজিজুল হক, আসালত জামান, এড. গোলাম ফারুক, আবু সুফিয়ান শফিক, এড. নরেশ মুখার্জ্জি, মাহবুবুল আলম বুলু, আলমগীর হোসেন, প্রিন্সিপাল টি আই নুরুজ্জামান তারেক, আশরাফুল ইসলাম মন্টু, প্রিন্সিপাল শামসুল আলম জয়, এড. শফিকুল ইসলাম ফারুক, আনোয়ার হোসেন, তৌফিকুর রহমান বাপ্পি, রাহুল হাজী, ইমরান হোসেন রিবন, প্রিন্সিপাল আহসানুল হক, জাহাঙ্গীর আলম নান্নু আকন্দ, তৌহিদুল করিম কল্লোল, সাঈদ ফকির, ফারুক খান লিটন, জাহিদ হোসেন রতন, রুমানা আজিজ রিংকী, মো. আব্দুল্লাহ আল ফারুক, মো. আলমগীর হোসেন স্বপন, মাহবুবা নাসরিন রূপা।
ঘোষিত কমিটি প্রসঙ্গে জানানো হয়েছিল, বগুড়া জেলা আওয়ামী লীগের কমিটি হবে ৭৫ জনের। সেখানে পর্যায়ক্রমে আরো কিছু নাম অনুমোদন প্রদান করা হবে। দলের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সদ্য ঘোষিত বগুড়া জেলা আওয়ামী লীগের কমিটিতে ৭৫ জনের মধ্যে ৬৮ জনের নাম ঘোষণা করায় বাকি ৭টি পদের জন্য চলছে লবিং। নতুন ৭টি পদে নাম চুড়ান্তসহ ঘোষিত কমিটিতে আংশিক পরিবর্তনের বিষয় নিয়ে আজ শুক্রবার অথবা কাল শনিবার দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত তিন নেতা যথাক্রমে যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ এমপি, প্রেসিডিয়াম মেম্বার আব্দুর রহমান ও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনকে নিয়ে আলোচনায় বসবেন জানা গেছে। এতে বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু উপস্থিত থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন