ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

সবুজে উইলিয়ামসনের রক্তিম ডাবল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

দিনের শুরুতেই পৌঁছে গেলেন তিন অঙ্কে। এরপর সময় গড়ানোর সঙ্গে সঙ্গে প্রসারিত হতে থাকল কেইন উইলিয়ামসনের ব্যাট। শেষদিকে হয়ে উঠলেন লাগামছাড়া। তার নান্দনিক ব্যাটিংয়ের সামনে অসহায়ের মতো খাবি খেতে থাকলেন ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। টেস্টে তৃতীয় ডাবল সেঞ্চুরি প‚রণ করে নিউজিল্যান্ডের অধিনায়ক খেললেন ক্যারিয়ারসেরা ইনিংস। তার কল্যাণে রানের পাহাড়ে চাপল কিউইরা।

গতকাল হ্যামিল্টন টেস্টের দ্বিতীয় দিনে ৭ উইকেটে ৫১৯ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সেডন পার্কের ঘাসে মোড়া সবুজ উইকেটে ২৫১ রানের মহাকাব্যিক এক ইনিংস খেলেন উইলিয়ামসন। ৪১২ বলের ইনিংসে তিনি মারেন ৩৪টি চার ও ২টি ছক্কা। এরপর নিজেদের প্রথম ইনিংসে বিনা উইকেটে ৪৯ রান তুলে দিনের খেলা শেষ করেছে সফরকারী ক্যারিবিয়ানরা। উইকেটে আছেন ক্রেইগ ব্র্যাথওয়েট ২০ ও জন ক্যাম্পবেল ২২ রানে।
আগের দিনের ২ উইকেটে ২৪৩ রান নিয়ে খেলতে নেমে এদিন স্কোরবোর্ডে আরও ২৭৬ রান তোলে নিউজিল্যান্ড। এর ম‚ল কৃতিত্ব উইলিয়ামসনের। ৯৭ রান নিয়ে ব্যাটিং শুরু করা এই ডানহাতি তারকা এদিন দৃষ্টিনন্দন সব শটের পসরা সাজিয়ে নামের পাশে যোগ করেন আরও ১৫৪ রান। কন্ডিশন, উইকেট বোলারদের জন্য আদর্শ হলেও স্বীয় দক্ষতায় সব বাধা জয় করনে তিনি।
মুখোমুখি হওয়া ২২৪তম ডেলিভারিতে সেঞ্চুরি ছুঁয়ে ফেলেন উইলিয়ামসন। টেস্টে এটি তার ২২তম সেঞ্চুরি। পরের একশো রান তিনি তোলেন দ্রুতগতিতে। ডাবল সেঞ্চুরি স্পর্শ করেন ৩৬৯ বলে। এরপর আরও আগ্রাসী হয়ে ওঠেন তিনি। পরের পঞ্চাশ রান তোলেন মাত্র ৪২ বলে। আলজারি জোসেফকে ছক্কা মেরে ক্যারিয়ারে প্রথমবার আড়াইশো পেরোনোর পরের বলেই সাজঘরে ফেরেন কিউই দলনেতা। ডিপ মিড উইকেটে তার ক্যাচ হাতে জমান রোস্টন চেজ।
সাদা পোশাকে ৩০ বছর বয়সী উইলিয়ামসনের আগের সর্বোচ্চ ছিল অপরাজিত ২৪২ রান। ওয়েলিংটনে ২০১৫ সালের জানুয়ারিতে ওই ইনিংস খেলেছিলেন তিনি। প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা।
উইলিয়ামসনের দিনে নিউজিল্যান্ডের স্বীকৃত ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মাঝে। তবে সপ্তম উইকেটে পেসার কাইল জেমিসন দারুণ সঙ্গ দেন তাকে। দুজনে মিলে যোগ করেন ৯৪ রান। জেমিসন টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে অপরাজিত থাকেন ৫১ রানে। উইন্ডিজের হয়ে ৩টি করে উইকেট নেন কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল।

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ১৪৫ ওভারে ৫১৯/৭ (ডি.) (আগের দিন ২৪৩/২) (উইলিয়ামসন ২৫১, টেইলর ৩৮, নিকোলস ৭, ব্লান্ডেল ১৪, মিচেল ৯, জেমিসন ৫১*, সাউদি ১১*; রোচ ৩০-৭-১১৪-৩, গ্যাব্রিয়েল ২৫-৬-৮৯-৩, হোল্ডার ৩১-১২-৬০-০, জোসেফ ৩১-৮-৯৯-১, চেইস ২৫-০-১০৯-০, ব্র্যাথওয়েট ৩-০-১৪-০)।
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ২৬ ওভারে ৪৯/০ (ব্র্যাথওয়েট ২০*, ক্যাম্পবেল ২২* ; সাউদি ৯-৩-২০-০, বোল্ট ৫-১-৬-০, জেমিসন ৬-২-৭-০, ওয়্যাগনার ৬-১-১১-০)।
(দ্বিতীয় দিন শেষে)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন