ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভেন্যু বদলেও সেই একই উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভেন্যুর বদল, প্রতিপক্ষ ভিন্ন। কিন্তু উইকেট একইরকম। কেন উইলিয়ামসনও ঠিক একই চেহারায়! ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের সিরিজের মতোই ঘাসে ভরা উইকেট। সেই সবুজ ২২ গজেই চোয়ালবদ্ধ প্রতিজ্ঞা আর নান্দনিকতার প্রদর্শনী মেলে ধরে নিউজিল্যান্ড অধিনায়ক পৌঁছে গেলেন আরেকটি সেঞ্চুরির কাছে। গতকাল দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে মাউন্ট মঙ্গানুইতে উইলিয়ামসন অপরাজিত ২৪৩ বলে ৯৪ রান করে। পাকিস্তান শুরুটা দারুণ করলেও অধিনায়কের সৌজন্যে নিউজিল্যান্ডের রান প্রথম দিনে ৮৭ ওভারে ৩ উইকেটে ২২২।
নিজের আগের টেস্টেই ক্যারিবিয়ানদের বিপক্ষে হ্যামিল্টনে সবুজ উইকেটে ২৫১ রানের ইনিংস খেলেছিলেন উইলিয়ামসন। এবার পেয়েছেন দুই দফায় জীবন। সেই সুযোগে শাহিন শাহ আফ্রিদির তোপসহ পাকিস্তানী পেসারদের দারুণ সব ডেলিভারি সামলেছেন। হাল ছাড়েননি লড়াইয়ে। তার দলও তাই গড়ে ফেলেছে বড় স্কোরের ভিত। তবে সকাল বেলা দারুণ শুরু পেয়েছিল পাকিস্তান। দ্রুত নিউজিল্যান্ডের দুই ওপেনারকে তুলে নিয়েছিল তারা। কিন্তু দিনের বাকিটা সময় পাকিস্তানিদের উপর দাপট দেখিয়েছেন উইলিয়ামসন, রস টেইলর, হেনরি নিকোলসরা। ২৩তম সেঞ্চুরির একদম কাছে পৌঁছে গেছেন কিউই অধিনায়ক। ৪২ রান করে তার সঙ্গী নিকোলস। পাকিস্তানের একমাত্র সফল বোলার শাহীন শাহ আফ্রিদি ৫৫ রানে নেন ৩ উইকেট।
পেসারদের জন্য সহায়ক পরিস্থিতি দেখে টস জিতে আগে ফিল্ডিং নিয়েছিল পাকিস্তান। টম ল্যাথাম ও টম ব্ল্যান্ডেল দুজনকেই ছেঁটে ফেলেছিলেন শাহীন। ১৩ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়া নিউজিল্যান্ড তবুও একদম চাপ নেয়নি। তৃতীয় উইকেটেই আসে বড় জুটি। উইলিয়ামসনের সঙ্গে জমে যান অভিজ্ঞ টেইলর। দুজনের জুটিতে আসে ১২০ রান। আরেক স্পেলে ফিরে এই জুটিও ভাঙেন শাহীন। তার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে থামেন ১৫১ বলে ৭০ রান করা টেইলর। এরপরই নিকোলসকে পেয়ে যান উইলিয়ামসন। পাকিস্তানকে হতাশায় পুড়িয়ে গড়ে উঠে আরেক জুটি। চতুর্থ উইকেটে তাদের ৮৯ রানের অবিচ্ছিন্ন জুটিতেই ফুরোয় দিন।
সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৮৭ ওভারে ২২২/৩ (ল্যাথাম ৪, ব্ল্যান্ডেল ৫, উইলিয়ামসন ৯৪*, টেইলর ৭০, নিকোলস ৪২*; আফ্রিদি ৩/৫৫, আব্বাস ০/২৫, ফাহিম ০/৩০-০, নাসিম ০/৫১, ইয়াসির ০/৫৬, মাসুদ ০/২)।
প্রথম দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন