মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘ময়দান’ মুক্তির নয়া তারিখ ঘোষণা করলেন অজয় দেবগন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১:৩৭ পিএম | আপডেট : ১:৪৯ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২০

কথা ছিল আগামী বছর ভারতের স্বাধীনতা দিবসে উপলক্ষে মুক্তি পাবে ফুটবলার সৈয়দ আবদুল রহিমের বায়োপিক ‘ময়দান’। তবে, করোনার কারণে সেই মুক্তি ফের পিছিয়ে গেল। নয়া মুক্তির দিন ঘোষণা করলেন অজয় দেবগন। মোট ৪টি ভাষায় মুক্তি পাচ্ছে এই ছবি। হিন্দি, তামিল, তেলুগু ও মালায়াম ভাষায় দেখা যাবে অজয় দেবগনের বহু প্রতীক্ষিত ‘ময়দান’।

টুইট করে অজয় নিজেই জানালেন ২০২১ সালের ১৫ অক্টোবর প্রেক্ষাগৃহে আসছে ‘ময়দান’। এদিন সিনেমার নয়া পোস্টার প্রকাশ্যে এনে জানিয়েছেন অভিনেতা। লকডাউনের সময় শুটিং বন্ধ থাকায় বেজায় সমস্যার মধ্যে পড়তে হয়েছিল ফিল্মটির নির্মাতাদের। পরেত্যক্ত থাকতে থাকতে সেট নষ্ট হয়ে গিয়েছিল। এরপর নিউ নর্ম্যালে শুটিং শুরু হলেও ফিল্মেরর বেশ কিছু দৃশ্যের শুট এখনও বাকি। সেই অংশের শুটিং শুরু হবে আগামী বছর অর্থাৎ ২০২১ সালের জানুয়ারি মাসে। এরপর পোস্ট প্রোডাকশনের কাজও রয়েছে। তাই সব দিক দেখেশুনে আগামী বছর অক্টোবর মাসেই ছবি মুক্তির দিন নির্ধারণ করা হয়েছে নির্মাতাদের তরফে।

প্রসঙ্গত ভারতীয় ফুটবলের স্বর্ণযুগের প্রেক্ষাপটে তৈরি ‘ময়দান’। যার কারিগর ছিলেন রহিম সাহেব ওরফে সৈয়দ আবদুল রহিম। সেই ফুটবল কোচের ভূমিকায় দেখা যাবে অজয় দেবগনকে। ভারতীয় ফুটবলের স্বর্ণযুগ, ১৯৫১-১৯৬২, ঠিক যেই সময় পায়ে বল নিয়ে ময়দানে দৌড়ে বেড়াতেন দোর্দণ্ডপ্রতাপ সৈয়দ আবদুল রহিম, সেই ঐতিহাসিক পিরিয়ডকেই সিনেম্যাটিক ফরম্যাটে সিনেপ্রেমীদের কাছে তুলে ধরতে চলেছেন পরিচালক অমিত শর্মা। সেসময়ে ভারতীয় ফুটবল যে উচ্চতায় পৌঁছেছিল, নিঃসন্দেহে তার অন্যতম কাণ্ডারি ছিলেন রহিম সাহেব। আধুনিক ভারতীয় ফুটবলের রূপকার হিসেবেও তাঁর নামোল্লেখ করা যায়।

১৯৫২ সালে হেলসিঙ্কি অলিম্পিক্সে যুগোস্লাভিয়ার কাছে দশ গোল খেয়েছিল ভারত। পরাজিত এক টিম কীভাবে ঘুরে দাঁড়াল, সেই টুইস্টই এই ছবির প্রতিপাদ্য বিষয়। ঘুরে দাঁড়ানোর জন্য রহিম সাহেব কীভাবে স্ট্র্যাটেজি সাজালেন, সেই গল্পই তুলে ধরা হবে পর্দায়। আর সেই খ্যাতনামা ক্রীড়া ব্যক্তিত্ব রহিম সাহেবের চরিত্রেই ময়দানে ফুটবলার পায়ে নিয়ে দৌড়তে দেখা যাবে অজয় দেবগনকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন