শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর বিজয় দিবসের শ্রদ্ধা

গোপালগঞ্জ থেকে সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১১:৩৮ এএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

আজ বুধবার সকাল ১০ টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের বেদীতে প্রধানমন্ত্রীর পক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ ডন ও আব্দুল আওয়াল শামীম ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে পবিত্র ফাতেহাপাঠ , বঙ্গবন্ধু, স্বাধীনতা সংগ্রামে আতœাদানকারী ৩০ লাখ শহীদ. জাতীয় ৪ নেতা ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ূ ও সাফল্য কামনা করা হয়।
শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধূরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ, সাবেক সভাপতি মোঃ ইলিয়াস হোসেন, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ফোরকান বিশ্বাস, আওয়ামী লীগ নেতা শেখ শুকুর আহম্মেদ, সৈয়দ নজরুল ইসলাম, এমদাদুল হক বিশ্বাস ও সাবেক ছাত্র নেতা শেখ ওয়ালিদুর রহমান হীরা সহ আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

এরপর জেলা আওয়ামী লীগ,টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ সহ বিভিন্ন সহযোগি সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে মহান বিজয় দিবেসের শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ ছাড়া বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গোপালগঞ্জে বিজয় দিবসের কর্মসূচীর শুভ সূচনা করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা। জেলা প্রশাসনের পর একে একে পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, মুক্তিযোদ্ধা সংসদ গোপালগঞ্জ জেলা ইউনিটের প্রশাসক, গোপালগঞ্জ শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামলী লীগ, পৌর আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া পৌরসভা, ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছা সেবক লীগ, শ্রমিক লীগ, সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক, পেশাজীবী, শ্রমজীবী সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় সর্বস্তরের সাধারণ মানুষের ঢল নামে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সে। বিজয়ের এই ক্ষনে “জয় বাংলা ” স্লোগানের মাধ্যমে মহান স্বাধীনতার এ মহানায়ককে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন উপস্থিত সর্বসাধারণ।
পুষ্পস্তবক অর্পণ শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু, মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল শহীদ এবং ৭৫ এর ১৫ আগস্টে শাহাদাৎবরণকারী সকল সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন