শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াসিম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

দুই গুরু দায়িত্ব নিয়ে হিমশিম খাওয়া মিসবাহ-উল-হক দায়িত্ব ছাড়ার পর নতুন প্রধান নির্বাচক নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত এই পদে দায়িত্ব পালন করবেন দলটির সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিম। গতপরশু পিসিবির দেওয়া এক বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে বিষয়টি। পাকিস্তানের ঘরোয়া প্রথম শ্রেণির দল নর্দানের প্রধান কোচ ওয়াসিম। জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে তাকে চলমান কায়েদ-ই-আজম ট্রফি শেষে কোচের পদটি ছাড়তে বলা হয়েছে।
অনেক বিতর্কের পর গত অক্টোবরে প্রধান নির্বাচকের পদটি ছাড়ার ঘোষণা দেন একই সঙ্গে প্রধান কোচের দায়িত্বে থাকা মিসবাহ। আনুষ্ঠানিকভাবে তিনি সরে দাঁড়ান গত ৩০ নভেম্বর। এখন কেবল পাকিস্তানের প্রধান কোচ হিসেবে কাজ করবেন সাবেক এই অধিনায়ক। খালি থাকা পদটিতে নতুন কাউকে নিয়োগ দিতে গত বৃহস্পতি ও শুক্রবার অনলাইনে ইন্টারভিউয়ের আয়োজন করে পিসিবি। শেষ পর্যন্ত ওয়াসিমকে বেছে নেয় তারা।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হতে যাওয়া টেস্ট ও টি-টোয়েন্টির দল নির্বাচন হবে ওয়াসিমের প্রথম কাজ। পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট ও ২৫ ওয়ানডে খেলা ওয়াসিম জানান, দীর্ঘ-মেয়াদের লক্ষ্য নিয়ে দল সাজানোয় নজর থাকবে তার, ‘আমি খুবই ভাগ্যবান যে, দারুণ সব ক্রিকেটারদের সঙ্গে খেলতে পেরেছি। চ্যালেঞ্জিং এই দায়িত্বে সেসব শিক্ষা কাজে লাগাতে পারব বলে আমি আত্মবিশ্বাসী। ২০২১ সাল আমাদের জন্য ব্যস্ত একটি বছর। আমি ইতিবাচকভাবে দল নির্বাচনে নজর দিব। তবে কেবল সল্প-মেয়াদের প্রয়োজনের জন্য নয়, দীর্ঘ-মেয়াদের লক্ষ্য পূরণের জন্য। পাকিস্তানে আমাদের অনেক প্রতিভা রয়েছে এবং তাদেরকে সুযোগ দেওয়া জরুরি।’

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
আনোয়ার ২১ ডিসেম্বর, ২০২০, ১:১৭ পিএম says : 0
নির্বাচক নিয়োগ হইছে মোহাম্মাদ ওয়াসিম, ছবি দিয়ে রাখছেন ওয়াসিম আকরামের?
Total Reply(0)
Saiful Islam Masum ২২ ডিসেম্বর, ২০২০, ১০:৩৯ পিএম says : 0
Mad
Total Reply(0)
রিপন ২৩ ডিসেম্বর, ২০২০, ৮:০০ পিএম says : 0
আমির কে দলে দেখতে চাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন