শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টেস্টে নামার আগে পাকিস্তানের দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটিতেই হেরে এরই মধ্যে সিরিজ খুইয়ে বসেছে পাকিস্তান। আজকের আনুষ্ঠানিকতার শেষ ম্যাচের পর শুরু হবে টেস্ট সিরিজ। তবে তার আগেই একটি খারাপ খবর পেল সফরকারীরা। চোটে পড়ে টি-টোয়েন্টি সিরিজ খেলতে না পারা অধিনায়ক বাবর আজম থাকছেন না প্রথম টেস্টেও, তার সঙ্গী হয়ে নেই ওপেনার ইমাম-উল হকও।
গতকালই বাবর ও ইমামের ছিটকে পড়ার খবর নিশ্চিত করে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে অনুশীলনে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে বাবর ও বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে ইমাম চোট পান। ফলে ২৬ ডিসেম্বর বক্সিং ডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা হচ্ছে না তাদের। নিয়মিত অধিনায়ক বাবর না থাকায় প্রথম টেস্টে দলকে নেতৃত্ব দেবে কিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। দলের প্রধান কোচ মিসবাহ-উল হক সোমবার এক বিবৃতিতে জানিয়েছেন এসব তথ্য, ‘প্রথম টেস্টের সময় বাবরের চোটে পড়ার দুই সপ্তাহ হবে। তবে কোন রকম নেট সেশন ছাড়া তার টেস্টে নেমে পড়া কঠিন। আমি আশা করি বাকিরা মাউন্ট মাঙ্গানুইতে সুযোগটা কাজে লাগাবে। টি-টোয়েন্টি সিরিজের ব্যর্থতা আড়াল করে দেবে।’
দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য এরই মধ্যে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পিসিবি। দলের দুই মূল ব্যাটসম্যানের চোটে অভিষেকের অপেক্ষায় থাকা ২৪ বছর বয়সী ইমরান বাটকে রাখা হয়েছে দলে। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করে ইমরান নজর কাড়েন নির্বাচকদের। কায়েদ-ই-আজম ট্রফির ২০১৯-২০ মৌসুমে ৬২ গড়ে ৯৩৪ রান করা এই ব্যাটসম্যান ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। দুই বছর পর টেস্ট দলে ফিরেছেন ফাহিম আশরাফ। এই বোলিং অলরাউন্ডার লাল বলে পাকিস্তানের হয়ে সবশেষ খেলেছেন ২০১৯ সালের জানুয়ারিতে, দক্ষিণ আফ্রিকায়। করোনাভাইরাসের কারণে ইংল্যান্ড সফর থেকে সরে দাঁড়ানো হারিস সোহেলও আছেন দলে।
আগামী শনিবার মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হবে দুই দলের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট ৩ জানুয়ারি, ক্রাইস্টচার্চে।

প্রথম টেস্টের পাকিস্তান দল
মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক), আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, ইয়াসির শাহ, বাবর আজম ও ইমাম-উল-হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন