বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার সঞ্জয় লীলা বানসালিও ওটিটি প্ল্যাটফর্মে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৮:১৫ পিএম | আপডেট : ৭:৫২ এএম, ২০ জানুয়ারি, ২০২১

রোহিত শেট্টির পরে সঞ্জয় লীলা বানসালিও ওটিটি প্ল্যাটফর্মে সিরিজ করতে চলেছেন বলে খবর। দুই পরিচালকই তাঁদের লার্জার-দ্যান-লাইফ ছবির জন্য পরিচিত। সঞ্জয়ের ক্যানভাসে যদি থাকে পিরিয়ড ফ্রেমের আড়ম্বর, চোখ ধাঁধানো গাড়ির অ্যাকশনে নজর থাকে রোহিতের। তাই এই দুই পরিচালকের ওটিটিতে কাজ করা ইন্ডাস্ট্রির জন্য তাৎপর্যপূর্ণ বলে মনে করা যায়। তবে বর্তমানে ছবির চেয়ে সিরিজের কদর বেশি স্ট্রিমিং অ্যাপে। সম্ভবত সে কারণেই এঁদের ঝোঁক সিরিজে বেশি।
 
ওটিটি তো ট্রেন্ড ছিলই। করোনা যেন পরিধি বিস্তারের রাস্তা আরও প্রশস্ত করে দিল। হিন্দি ইন্ডাস্ট্রিতে ওটিটির জমি এখন এতটাই শক্ত যে, মূলধারার ডাকসাইটে পরিচালকেরাও এর হাতছানি উপেক্ষা করতে পারছেন না। 
 
রোহিত, সঞ্জয়ের আগেই তাঁদের ঘরানার যে পরিচালক ওটিটিতে ছাপ রেখেছেন, তিনি হলেন কবীর খান। তাঁর ‘দ্য ফরগটেন আর্মি’ সিরিজ এসেছিল গত বছর জানুয়ারি মাসে। এ ছাড়া ‘ব্লাফমাস্টার’-খ্যাত পরিচালক রোহন সিপ্পিও কয়েকটি ছকভাঙা সিরিজ (‘ওয়াকালত ফ্রম হোম’) ইতিমধ্যে করে ফেলেছেন। ‘স্ত্রী’ ছবির চিত্রনাট্যকার রাজ আর ডিকের ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজটির দ্বিতীয় সিজন মুক্তি পাবে এই বছর। আগামী সপ্তাহে মুক্তি পাবে আলি আব্বাস জাফরের ‘তাণ্ডব’।
 
স্বল্প পরিচিত আনন্দ তিওয়ারির ‘বন্দিশ ব্যান্ডিটস’ গত বছর দর্শকের অন্যতম পছন্দের সিরিজগুলির মধ্যে একটি। আবার ‘১০২ নট আউট’খ্যাত পরিচালক উমেশ শুক্ল নরেন্দ্র মোদীর সিরিজ পরিচালনা করেছেন। তাই ইন্ডাস্ট্রির অনেকেই কিন্তু ওটিটিকে এখন প্রাধান্য দিচ্ছেন। বানসালি বা শেট্টির নাম সে ক্ষেত্রে আলাদা ওজন যোগ করে বইকি।
 
গত বছর যে হিন্দি সিরিজগুলি সবচেয়ে বেশিসংখ্যক দর্শকের নজর কেড়েছিল, তার পরিচালকেরা কেউই প্রথম সারির নন। সে ‘আরিয়া’র পরিচালক ‘নীরজা’খ্যাত রাম মাধবানি হন বা ‘পাতাললোক’-এর নির্দেশক প্রসিত রায় এবং অবিনাশ অরুণ ধাওয়ারে-ই হন। ব্যতিক্রমও রয়েছে। ‘স্ক্যাম ১৯৯২: দ্য হর্ষদ মেহতা স্টোরি’ সিরিজ দিয়ে আবারও নিজের জাত চিনিয়েছেন পরিচালক হনসল মেহতা। ‘আলিগড়’, ‘শাহিদ’ ছবির পরিচালকের ছবির নিজস্ব দর্শক থাকলেও, সিরিজ বোধহয় তাঁর পরিচিতি আরও বাড়িয়েছে। অন্য দিকে, রোহিতের অনেক আগেই ‘গঙ্গাজল’-এর মতো ছবি দিয়ে কপ ড্রামার দিশা বদলেছিলেন পরিচালক প্রকাশ ঝা। ওয়েব সিরিজ ‘আশ্রম’-এর সুবাদে নতুনদের ভিড়েও নিজেকে প্রাসঙ্গিক করে তুললেন প্রকাশ।
 
সঞ্জয়ের সিরিজটি পিরিয়ড ড্রামা বলে শোনা যাচ্ছে। মুখ্য নারীচরিত্রে দেখা যেতে পারে রিচা চড্ডাকে। তবে ইন্ডাস্ট্রি সূত্রে খবর, ওটিটির খবরদারি এড়াতে এখনই কোনও সংস্থার কাছে সিরিজের স্বত্ব বিক্রি করেননি সঞ্জয়। সিরিজের কাজ শেষ হলেই তা করবেন তিনি।
 
 
সূত্র: আনন্দবাজার।  
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন