শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শীত নামানো গুঁড়ি বৃষ্টির আভাস

পৌষে উষ্ণতা অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

পৌষের শেষ দিকে এসেও উষ্ণতা অব্যাহত রয়েছে। রাতে-দিনে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ঊর্ধ্বে অবস্থান করছে। এদিকে আজ দেশের কয়েক জায়গায় ‘শীত নামানো’ বিক্ষিপ্ত হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজার ও মংলায় ৩০.৮ এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ১২.৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ২৮.২ এবং সর্বনিম্ন ১৭.২ ডিগ্রি সেলসিয়াস। দেশের অধিকাংশ জেলায় দিনের তাপমাত্রা ছিল ২৭ থেকে ২৯ ডিগ্রির আশপাশে। সর্বনিম্ন পারদও ছিল ১৫ থেকে ১৭ ডিগ্রি।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। এরপরের ৫ দিনে আবহাওয়ায় কিছুটা পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। চলতি সপ্তাহের (১০ থেকে ১৬ জানুয়ারি) কৃষি আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, এ সপ্তাহে দৈনিক উজ্জ্বল সূর্য কিরণকাল সাড়ে ৬ থেকে সাড়ে ৭ ঘণ্টার মধ্যে থাকতে পারে। এ সময় সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে।
দেশের উত্তরাঞ্চল এবং নদী অববাহিকায় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সপ্তাহের প্রথম দিকে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত এবং শেষের দিকে কিছুটা কমতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন