শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২য় দিনের মতো মিরপুরে উচ্ছেদ অভিযান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর মিরপুর ১১ নম্বর সেকশনের ৪ নম্বর সড়কে গতকাল শুক্রবার দ্বিতীয় দিনের মতো অবৈধ স্থাপনার উচ্ছেদ কার্যক্রম চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সকাল ১০টা থেকে শুরু হয়ে এ অভিযান চলে বিকেল পর্যন্ত। এর আগে গত বৃহস্পতিবার এ সড়কের জায়গা দখল করে গড়ে ওঠা প্রায় ৪০০ দোকানপাট ও ভবন উচ্ছেদ করা হয়।
সরেজমিনে দেখা গেছে, গত বৃহস্পতিবার সড়ক থেকে যেসব অবৈধ স্থাপনা ভাঙা হয়, সেগুলোই গতকাল অভিযানে পুরোপুরি অপসারণ করা হয়। স্থাপনাগুলো থেকে ব্যক্তি উদ্যোগে মালামাল সরিয়ে নিচ্ছেন ব্যবসায়ী ও ভবনের বাসিন্দারা। কোনো রকমের বিশৃঙ্খলা এড়াতে আগের মতো গতকাল অভিযানকালে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। সাধারণ লোকজনকে ঘটনাস্থলে ঢুকতে বাধা দেয়া হয়।
মিরপুরে উচ্ছেদ অভিযানে গত বৃহস্পতিবার ডিএনসিসির কর্মকর্তা ও পুলিশের সঙ্গে স্থানীয় লোকজনের পাল্টাপাল্টি ধাওয়া চলে। অভিযানে স্থানীয় লোকজন বাধা দিলে এ পরিস্থিতি তৈরি হয়। স্থানীয় বিহারিদের সঙ্গে সেখানকার রাজনৈতিক নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া চলে। তবে গতকাল পরিস্থিতি শান্ত ছিল। অবৈধ স্থাপনার উচ্ছেদ কার্যক্রম দেখতে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম ঘটনাস্থলে পরিদর্শন করেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন