সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আজীবন সম্মাননা পাবেন জেন ফন্ডা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ৩:৪২ পিএম

আগামী ২৮ ফেব্রুয়ারি চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক পুরস্কার গোল্ডেন গ্লোবের ৭৫তম আসর বসবে। এবারের আয়োজনে আজীবন সম্মাননা পাচ্ছেন প্রথিতযশা মার্কিন অভিনেত্রী জেন ফন্ডা। যুক্তরাষ্ট্রে ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে তার হাতে তুলে দেওয়া হবে সেসিল বি ডিমিল অ্যাওয়ার্ড। হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন (এইচএফপিএ) দিয়ে থাকে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। তারা ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে জানিয়েছে, জেন ফন্ডার দারুণ প্রতিভা তাকে সাফল্যের শিখরে নিয়ে গেছে।

অভিনেত্রী পরিচয়ের বাইরে সমাজকর্মী হিসেবে পরিচিত জেন ফন্ডা। ষাটের দশকে ভিয়েতনাম যুদ্ধের বিরোধিতা করেছিলেন তিনি। সম্প্রতি জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা রেখেছেন। একসময় বিক্ষোভকারীদের সঙ্গে থ্যাঙ্কসগিভিং উদযাপন করেছেন। অন্যায়ের বিরুদ্ধে মানুষের প্রতিবাদী হয়ে ওঠার বিষয়ে একটি গ্রন্থ লিখেছেন জেন ফন্ডা। জীবনে বেশ কয়েকবার গ্রেপ্তার হয়েছিলেন এই অভিনেত্রী।

৮৩ বছর বয়সি এই অভিনেত্রীর বর্ণাঢ্য ক্যারিয়ার পেরিয়ে এসেছে ছয় দশক। সম্প্রতি তিনি অভিনয় করেছেন নেটফ্লিক্সের কমেডি সিরিজ 'গ্রেস অ্যান্ড ফ্রাঙ্কি'তে। অস্কারজয়ী জেন ফন্ডা ১৯৬০ সালে অভিনয় জগতে আত্মপ্রকাশ করেন। 'বার্বারেলা', 'নাইন টু ফাইভ' এবং 'অন গোল্ডেন পন্ড'-এর মতো ছবিগুলো তাকে বসিয়েছে হলিউডের উজ্জ্বল তারকার আসনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন