ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

এক রাস্তার বরাদ্দের টাকায় অন্য রাস্তা সংস্কার, চেয়ারম্যানের বোনের বাড়ির রাস্তা বলে কথা!

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১৩ পিএম

দু’বছর আগেই রাস্তাটির উন্নয়নে বরাদ্দ হয়েছিল জেলা পরিষদ থেকে, তবে সেই রাস্তা না করে চেয়ারম্যানের চাচাতো বোনের বাড়ির রাস্তা করে দিয়া হয়েছে। স্থানীয়রা ব্যাপারটি জানার পর ব্যাপক সমালোচনা শুরু হয়। অবশেষে সেই প্রস্তাবিত রাস্তার উন্নয়নে আবারও টেন্ডার আহ্বান করা হয়েছে। ঘটনাটি নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের কল্যান্দী গ্রামের বাঁশ ঝাড় তলা ব্রিজ থেকে সর্দার বাড়ী পর্যন্ত রাস্তার।

স্থানীয়রা বলছেন, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন সেই রাস্তা না করে, বোনের বাড়িতে যাওয়ার অন্য একটি রাস্তা ডালাই করে দিয়েছেন।
তবে, ব্যাপারটি স্বীকার করে জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী ও প্রকল্প কর্মকর্তা কাঞ্চন কুমার পালিত জানান, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য মাহমুদা মালার প্রস্তাবে কল্যান্দী বাঁশ ঝাড় তলা ব্রিজ থেকে সর্দার বাড়ীর রাস্তা না লিখে ভুল করে পাশের রাস্তার নাম উল্লেখ করায় ভুলটি হয়েছে।

অনুসন্ধানে প্রকৌশলী কাঞ্চন কুমার পালিতের এ তথ্যের সত্যতা খুজে পাওয়া যায়নি। আমাদের হাতে ২০১৮ সালের ১৩ মে ওয়ার্ডের সংরক্ষিত সদস্য মাহমুদা মালার প্রেরিত প্রস্তাবের একটি কপি এসেছে। সেখানে মাহমুদা মালার নামে ২০১৭-১৮ অর্থ বছরের বরাদ্দের ২০ লাখ টাকার মধ্যে থেকে ৪ লাখ টাকায় কল্যান্দী বাঁশ ঝাড় তলা ব্রিজ থেকে সর্দার বাড়ী রাস্তার জন্য বরাদ্দের প্রমান মিলে। সেই প্রস্তাবে স্বাক্ষর করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ও সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলী।

এ ব্যাপারে ওয়ার্ডের সংরক্ষিত সদস্য ও প্রকল্পটির প্রস্তাবকারী মাহমুদা মালা বলেন, ‘আমি যে রাস্তার কাজের জন্য আবেদন করেছিলাম। সেটা গত ২ বছরেও উন্নয়ন হয়নি। ফলে আমি এলাকার মানুষের সামনে গিয়ে মুখ দেখাতেই পারছি না। ব্যাপারটি লজ্জার হয়ে দাঁড়িয়েছে।’
এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন জানান, ‘ব্যাপারটি আমার জানা নেই’।
অন্যদিকে, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, ‘আমার বোনের বাড়িতে যাওয়ার রাস্তা অনেক আগেই করা হয়েছে। আর কল্যান্দী বাঁশ ঝাড় তলা ব্রিজ থেকে সর্দার বাড়ী পর্যন্ত রাস্তাটিও করা হবে।’

এদিকে, প্রকৌশলী কাঞ্চন কুমার পালিত জানান, কল্যান্দী বাঁশ ঝাড় তলা ব্রিজ থেকে সর্দার বাড়ী পর্যন্ত রাস্তার উন্নয়নে নতুন করে টেন্ডার আহব্বান করা হয়েছে। কয়েক দিন পরেই টেন্ডার প্রক্রিয়া শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন