শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফ্লাইওভারগুলোর নিচের জায়গা দখলদারদের কবলে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর বিভিন্ন ফ্লাইওভারগুলোর নিচের খালি জায়গা অবৈধ দখলে চলে গেছে। অবৈধ ভাবে রাখা হচ্ছে যানবাহন, কোথাও আবার তৈরি হয়েছে স্থাপনা। অনেক জায়গা পরিণত হয়েছে আবর্জনার ভাগাড়ে। নগরবাসীর অভিযোগ, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকির অভাবে বেদখল হয়ে যাচ্ছে এসব জায়গা।

২০১৩ সালের অক্টোবরে যান চলাচলের জন্য উন্মুক্ত হয় রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারটি। চার লেনের এই উড়ালসড়কের নিচের অংশ দখল করে পার্কিং করে রাখা হচ্ছে শতশত বাস। যার কারণে দখল হয়ে থাকে রাস্তার বেশিরভাগ অংশ। ফলে, সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। এছাড়া, মেয়র হানিফ উড়ালসড়কের বঙ্গবাজার অংশে অবৈধভাবে দখল করে লালন পালন করা হচ্ছে ঘোড়া, পথের ওপর রাখা হচ্ছে ঘোড়ার গাড়ি। রাস্তায় পড়ে থাকছে ময়লা আবর্জনা। ফলে, ভোগান্তিতে পড়তে হচ্ছে এ পথের যাত্রীদের। শুধু হানিফ ফ্লাইওভার নয় রাজধানীর সব ফ্লাইওভারের নিচের চিত্র প্রায় একই। অনেক জায়গায় গড়ে তোলা হয়েছে অবৈধ স্থাপনা। রিকশাভ্যানের স্ট্যান্ড থেকে শুরু করে ভাতের হোটেল পর্যন্ত দেখা যায়। কোথাও কোথাও আবার বসবাস শুরু করেছেন অনেকে। কেউ আবার রীতিমতো খুলে বসেছেন ব্যবসা প্রতিষ্ঠান।
নগর পরিকল্পনাবিদরা বলছেন, পরিকল্পনার অভাবে দখল হচ্ছে এসব জায়গা। নগর কর্তৃপক্ষ বলছে, দ্রুতই দখলদারদের উচ্ছেদ করে ফ্লাইওভারের নিচের অংশ ব্যবহার উপযোগী করা হবে। রাজধানীর ফ্লাইওভারগুলোর নিচের জায়গা দখল মুক্ত করে সৌন্দর্য্যবর্ধনের মাধ্যমে জনবান্ধব করে গড়ে তোলার দাবি জানিয়েছেন নগরবাসীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন