শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সোশ্যাল মিডিয়ার সবচেয়ে জনপ্রিয় তারকা আয়ুষ্মান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩০ পিএম

ছাদের পাঁচিলে বসে গিটারে 'পানি দা রং'-র সুর তুলছেন নবাগত অভিনেতা। পরনে সাদামাটা পোশাক, উস্কোখুস্কো চুল। চোখে রোম্যান্টিসিজম। শট শেষ করার মিনিটখানেকের মধ্যেই গল্প জুড়লেন স্পটবয়দের সঙ্গে। ‘জেল’ করার ভঙ্গি দেখে মনে হয় তিনি যেন একেবারে ‘নেক্সট ডোর বয়’।

তিনি আয়ুষ্মান খুরানা। ২০১২ সালে 'ভিকি ডোনার' ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ। কিন্তু, অন্য হিরোদের সঙ্গে এক সারিতে দাঁড়ালে তিনি আলাদা। এহেন নায়ক টিনসেলের সুপারফাস্ট স্পিডে আদৌ টিকে থাকতে পারবেন তো? এমন প্রশ্ন জেগেছিল অনেকের মনেই। নায়ক বলতে তো গায়ে দামি ব্লেজার, ঠোঁটে বিলেতি সিগারেট। আর পাঁচজনের থেকে নিজেকে দূরে সরিয়ে রাখার প্রবণতা। কিন্তু, আয়ুষ্মান তো সে সবের ধারেকাছে যান না। হাসিমুখে সেলফি তোলেন যে কোনও ভক্তের সঙ্গে! আসলে তার মুখে ছিল হাসি, আর চোখে বড় হওয়ার স্বপ্ন। যেন আঁকড়ে ধরেছিলেন উত্তমের সেই চিরপরিচিত ডায়ালগ, 'আই উইল গো টু দ্য টপ, দ্য টপ, দ্য টপ!'

আর হলও তেমনটা। আজ তার ফ্যান ফলোয়িং আকাশ ছুঁয়েছে। এ বছর সোশ্যাল মিডিয়ার সবচেয়ে জনপ্রিয় তারকার তকমা পেয়েছেন তিনি। টেক্কা দিচ্ছেন তাবড় তাবড় অভিনেতাদের। আন্তর্জাতিক সমীক্ষক সংস্থা ‘ডাফ অ্যান্ড ফেলপস’-এর 'দ্য মোস্ট ভ্যালুয়েবল' সেলেবের তালিকায় ছ'নম্বরে নাম রয়েছে তার। গত বছর ওই তালিকায় ১০ নম্বরে ছিল তার নাম। ওই সংস্থার প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে, স্টারডম বৃদ্ধির নিরিখে অন্য সেলেবদের থেকে ৭০ শতাংশ এগিয়ে গিয়েছেন আয়ুষ্মান। ওই সমীক্ষা রিপোর্টে উল্লেখ, 'আয়ুষ্মান খুরানার সমস্ত ছবিই সামাজিক বার্তা দেয়। সামাজিক মাধ্যমে তাকে মানুষ অনুসরণ করার ভালো দিক রয়েছে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফুটবলার ডেভিড বেকহ্যামের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তিনি UNICEF-র শিশু অধিকার কর্মসূচিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাকে ফলো করলে শিশুদের বিরুদ্ধে অন্যায় বা হিংসার প্রবণতা কমবে।

রিপোর্টে আরও বলা হয়, 'অভিনেতা নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শুধুমাত্র ব্র্যান্ড এনডোর্সমেন্ট চালিয়েছেন, তা নয়। বরং লকডাউনে কবিতা লিখে মনোরঞ্জন করেছেন ভক্তদের। এই কারণে ৬৯.৫ শতাংশ হারে বেড়েছে তার ফলোয়ারের সংখ্যা। ২০১৯ সালের ডিসেম্বরে যেখানে তাঁর ১৭.৪ মিলিয়ন ফলোয়ার ছিল, সেখানে ২০২০ সালে তাঁর অনুগামীর সংখ্যা ২৭ মিলিয়ন।' বলাবাহুল্য, এ বছর নেট পাড়ার উজ্জ্বলতম নক্ষত্র তিনিই।

প্রসঙ্গত, ক্যারিয়ারের শুরু থেকেই আয়ুষ্মানের ফ্যান বেস মজবুত। ২০০৪ সাল থেকে রেডিওতে তার 'গুড মর্নিং' শুনেই ঘুম ভাঙত গোটা দিল্লির। এরপরেই এসে যায় ভিডিও জকি হওয়ার সুযোগ। অনায়াসেই তিনি হয়ে ওঠেন ‘ন্যাশনাল ক্রাশ’। ভিকি ডোনারের পর ‘নৌটংকি শালা’, ‘বেওয়াকুফিয়া’, ‘হাওয়াইজাদা’, ‘দম লাগাকে হাইসা’, ‘মেরি পেয়ারি বিন্দু’, ‘বরেলি কি বরফি’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘অন্ধাধুন’, ‘বধাই হো’, ‘গুলাবো সিতাবো’- প্রত্যেক ছবিতেই চিত্রনাট্য জোরদার। ছবির নাম দেখলেই স্পষ্ট কেন তাকে বলিউডের ‘কনটেন্ট মাস্টার’ বলা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন