শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্রিকেটে ৪, ফুটবলে ৯ নং ওয়ার্ড চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম

 ১৯৭১ সালের ৭ মার্চ পশ্চিম পাকিস্তানের শোষনের বিরুদ্ধে একটি তর্জনীর ইশারায় গর্জে উঠেছিলেন প‚র্ব পাকিস্তানের (বর্তমানে বাংলাদেশ) সাড়ে সাত কোটি মানুষ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ভাষন এখন ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের অংশ। স্বাধীনতার ৫০ বছর প‚র্তি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ভাষনের দিনের সেই তর্জনীর ছবিটি ৫০ ফুট উচ্চতায় একেছেন ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ। যার শিরোনাম দিয়েছেন ‘একটি তর্জনী, স্বাধীনতা ও জাতির পিতা’। কাউন্সিলর আসাদের আঁকা সেই ৫০ ফুট দৈর্ঘ্যরে বঙ্গবন্ধুর তর্জনী এবং অন্যদিকে এমএচই জনির আঁকা স্কুল জীবনের একটি ট্রফি নিয়ে তরুন বঙ্গবন্ধুর ছবি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণীর মঞ্চ সেজেছে এভাবেই। ভেন্যুটিও স্মরণ করিয়ে দিয়েছে স্বাধীনতার স্থপতিকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ফুটবলের তুমুল প্রতিদ্ব›দ্বীতাপূর্ণ ফাইনালে ২৪ নং ওয়ার্ডকে টাইব্রেকারে ৩-১ গোলে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে ৯ নং ওয়ার্ড। নির্ধারিত সময়ের খেলা গোলশ‚ণ্য ড্র ছিল। ৬টি গোল করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন ২৪ নং ওয়ার্ডের ফরোয়ার্ড হাফিজুর। আসরের সেরা গোলরক্ষকের পুরস্কার ধরা দেয় ৯ নং ওয়ার্ডের পাপ্পুর গøাভসে। তার আগে আউটার স্টেডিয়ামে (পল্টনে) ক্রিকেটের রোমাঞ্চকর ফাইনালে ১১ নং ওয়ার্ডকে মাত্র এক রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ৪ নং ওয়ার্ড। দুই চ্যাম্পিয়ন পায় ৫ লাখ টাকা করে আর রানার্সআপ দল তিন লাখ টাকা করে অর্থ পুরস্কার। এছাড়া দুই আসরের ম্যান অব দ্য টুর্নামেন্ট পায় ২০ হাজার টাকা করে। খেলা শেষে ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিাত থেকে বিজয়ীদের হাতে ট্রফি ও প্রাইজমানি তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি। এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন। পরে আতশবাজির মাধ্যমে শেষ হয় দীর্ঘ দেড় মাসের এই টুর্নামেন্ট।
গত ১০ ফেব্রæয়ারি শুরু হওয়া নকআউট পদ্ধতির এই প্রতিযোগিতায় ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডকে সম্পৃক্ত করা হয়। এর মধ্যে ৬৩টি দল ফুটবল এবং ৬৪টি দল ক্রিকেটে অংশগ্রহণ করে। দক্ষিণ সিটির ১৩টি মাঠে এই ক্রিকেট ও ফুটবল খেলা অনুষ্ঠিত হ
স্বাধীনতা দিবস ডিউবলে চ্যাম্পিয়ন পুলিশ ও নসরুল হামিদ
স্পোর্টস রিপোর্টার : মুজিববর্ষ স্বাধীনতা কাপ ডিউবলের পুরুষ বিভাগে বাংলাদেশ পুলিশ এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে নসরুল হামিদ স্পোর্টস একাডেমি। গতকাল শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে অনুষ্ঠিত পুরুষ বিভাগে ফাইনালে পুলিশ ডিউবল ক্লাব ৫-২ গোলে গোল্ডেন ওয়ারিয়র্সকে হারিয়ে এবং নারী বিভাগে নসরুল হামিদ স্পোর্টস একাডেমি ২-১ গোলে পুলিশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন টার্গেট বল অ্যাসোসিয়েশনের সভাপতি এবং যুব উন্নয়ন অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আখতারুজ্জামান খান কবির। এ সময় ক্রীড়া পরিষদের উপ-পরিচালক রশিদুজ্জামান সেরনিয়াবাত, ডিউবলের সাধারণ সম্পাদক বিএম শহিদুজ্জামান ও কোষাধ্যক্ষ দীন ইসলাম উপস্থিাত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন