রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শান্তি ও সমৃদ্ধির পথ ইসলাম

কোরআনের আয়াত পরিবর্তনের উদ্যোগ অমার্জনীয় অপরাধ-৩

খালেদ সাইফুল্লাহ সিদ্দিকী | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২১, ১২:০০ এএম

পূর্বে উল্লেখিত হাদিসের ব্যাখ্যা করতে গেলে আরো বহু বিষয় আলোচনার অন্তর্ভুক্ত হয়ে যায় এবং সেদিকে না গিয়ে এককালের ৩৩ কোটি দেবতার পূজারী বহুত্ববাদী ভারত সম্পর্কে কিঞ্চিত বক্তব্য পেশ করা আবশ্যক। ইসলামের শুরু থেকে এযাবৎ হিন্দুত্ববাদী ভারতে কোরআন, মহানবী (সা.) ও ইসলামের অবমাননা ও ইসলামের বিরুদ্ধে অপপ্রচার ইহুদি-খ্রিষ্টানদেরও হার মানায়। তার সর্বশেষ ন্যক্কারজনক ঘটনা, সম্প্রতি একজন ভারতীয় নাগরিক কর্তৃক ভারতের সুপ্রিম কোর্টে (সর্বোচ্চ আদালত) পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনের রিট দায়ের করা এবং তা আদালতে গৃহীতও হওয়া।

আশ্চর্যের বিষয় যে, রিটকারী ভারতের এমন একটি মুসলিম নামক সম্প্রদায়ের সদস্য, যারা শুরু থেকে কোরআন সম্পর্কে নানা ভিত্তিহীন, আপত্তি উত্থাপন করে ইতিহাসে কুখ্যাতি লাভ করেছে। কোরআনের ২৬টি আয়াত পরিবর্তনের জন্য এ সম্প্রদায়ের লোকটিকে রহস্য জগত হতে প্ররোচিত করা হয়েছে, নাকি লোকটি স্বেচ্ছাপ্রণোদিত হয়ে এ ঘৃণ্য কাজ করতে উদ্বুদ্ধ হয়েছে সে প্রশ্ন না রেখেও বলা যায় যে, সুপ্রিম কোর্ট রিটটি বিনাবাক্যে লুফে নিয়েছে বলে মনে হয়। কী চমৎকার উদ্যোগ!

ভারতের বিভিন্ন আদালতে বিভিন্ন সময় উপস্থাপিত মুসলিম স্বার্থসংশ্লিষ্ট বহু মামলার রায় মুসলমানদের বিরুদ্ধে ঘোষিত হওয়ার দৃষ্টান্ত রয়েছে। তাতে পক্ষপাতিত্বের ফলে ন্যায় প্রতিষ্ঠিত করার দাবি করা যায় না। সে বিবরণে না গিয়ে এ ক্ষেত্রে এটুকু বলা যথেষ্ট হবে যে, এই একটি রিট মামলা ভারতীয় সুপ্রিম কোর্টের সর্বোচ্চ মর্যাদা ও ভাবমূর্তি জলাঞ্জলি দেয়ার শামিল।

কেননা, মুসলমানদের একমাত্র ধর্মীয় বিধান মহান আল্লাহর পক্ষ হতে তার প্রিয় নবী (সা.)-এর নাজিল করা আল কোরআনের আয়াত পরিবর্তনের ধৃষ্টতার বিরুদ্ধে বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানগণ এ দেশের সর্বস্তরের মাশায়েখ, ওলামার নেতৃত্বে ফুঁসে উঠেছেন এবং রিট খারিজ করা না হলে তারা ভারতের দিকে লংমার্চের সতর্কবাণীও উচ্চারণ করেছেন।

ভারতীয় সুপ্রিম কোর্ট কোরআনের ২৬টি আয়াত পরিবর্তনের জন্য দায়ের করা রিট গ্রহণ করায় তার জন্য ক্ষমা চেয়ে বিষয়টি অবিলম্বে খারিজ করে রিটকারীকে গ্রেফতার করে তার উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা না হলে মুসলিম বিশে^র সর্বত্র এ আন্দোলন ছড়িয়ে পড়ার আশঙ্কাও তারা করছেন। তাই ভারতীয় সুপ্রিম কোর্টের উচিত, অবিলম্বে মর্যাদা, ভাবমর্যাদা অক্ষুন্ন রাখা এবং কোরআনের খোদা প্রদত্ত মর্যাদার প্রতি সম্মান প্রদর্শন করা।

কোরআনে ২৬টি আয়াত পরিবর্তনের জন্য ভারতীয় সুপ্রিম কোর্টে রিটকারী ভারতীয় নাগরিকের যে সংক্ষিপ্ত পরিচয় পাওয়া যায় তাতে তার নাম, ওয়াসিম রেজভী, শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান উল্লেখ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Shahadat Ripon ২৫ মার্চ, ২০২১, ১:১৭ এএম says : 0
আল্লাহর গজব পড়বে।
Total Reply(0)
গাজ ওয়া তুল হিন্দ ২৫ মার্চ, ২০২১, ১:১৭ এএম says : 0
যারা কোরআনের আয়াত পরিবর্তন করতে চায় আল্লাহ ওদের কেই পরিবর্তন করে দিবেন।
Total Reply(0)
HM Abdus Salam ২৫ মার্চ, ২০২১, ১:১৮ এএম says : 0
এটাতো মানুষের রচিত নয়,যে মন চাইলেই পালটিয়ে ফেলবে।,,এটাতো আসমানি কিতাব,।কিয়ামত পর্যন্ত চেষ্টা করলেও একটা হরফ পরিবর্তন করতে পারবেনা,,,,
Total Reply(0)
তাসফিয়া আসিফা ২৫ মার্চ, ২০২১, ১:১৮ এএম says : 0
ভারত কোরআনের ইট পরিবর্তন করলে বা করতে চেষ্টা করলে আমরা ভারতকে বদলে দেব ভারতের নামই বদলে দেব
Total Reply(0)
হৃদয়ের ভালোবাসা ২৫ মার্চ, ২০২১, ১:১৮ এএম says : 0
শুধু ভারত কেন সারা পৃথিবী একত্র হলেও কোরআনের একটি হরফও পরিবর্তন করতে পারবেনা।
Total Reply(0)
তরুন সাকা চৌধুরী ২৫ মার্চ, ২০২১, ১:১৯ এএম says : 0
আল্লাহ জেন ভারত কে ২৬ টি টুকরা করে দেন - ২ বছরের মধ্যে জেন হয়
Total Reply(0)
Faruq W ২৫ মার্চ, ২০২১, ৬:০৬ এএম says : 0
very bad
Total Reply(0)
Abdullah Mammun ২৫ মার্চ, ২০২১, ৯:৫৩ এএম says : 0
পাগলের প্রলাপ।হাসি পাচেছ।যেন এটা সাধারণ কোন কিতাব চাইলেই পরিবর্তন করা যায়।পশুর অধম।।
Total Reply(0)
মোঃ শাফায়াত উল্লাহ ২৫ মার্চ, ২০২১, ৯:৫৫ এএম says : 0
আল্লাহ হেদায়েত দিন।
Total Reply(0)
Mohammad Maniruzzaman ২৫ মার্চ, ২০২১, ১১:২৭ এএম says : 0
Why ......., Awami League, Inu, Menon, so-called mainstream media are silent? Why Hefajot, Chor Monai Peer, Jamat, Shibir, and come other Islamic Parties and even BNP are silent after so much shouting a few days back?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন