বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আপোষহীনতার ৫০ বছরে জাবিসাস

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৬:৩২ পিএম

একটি রাষ্ট্রের জন্মের ইতিহাসের সঙ্গে জড়িয়ে রয়েছে একটি বিশ্ববিদ্যালয়। সেই বিশ্ববিদ্যালয়ের নাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। আমাদের স্বাধীনতা সংগ্রামের পর পরই ১৯৭১ সালের ১২ জানুয়ারি প্রতিষ্ঠিত হয় সবুজে ঘেরা এই বিদ্যাপীঠ। সেই বিশ্ববিদ্যালয়ে পথচলা শুরু করে স্বাধীন বাংলাদেশের প্রথম ক্যাম্পাস ভিত্তিক সাংবাদিক সংগঠন। ১৯৭২ সালের ৩ এপ্রিল প্রতিষ্ঠা হওয়া এই সংগঠনের নাম ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)’।

হাটি হাটি পা পা করে আজ শনিবার এই সংগঠনটি পঞ্চাশ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রে অবস্থিত জাবিসাসের কার্যালয়ে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে দিনটিকে উদযাপন করা হয়।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম অনুষ্ঠানের উদ্বোধন করেন। এছাড়া দিনটিতে জাবিসাসেরন নতুন কমিটির দায়িত্ব গ্রহণ, উপদেষ্টা পরিবর্তন, নির্বাচন কমিশনকে সম্মাননা প্রদান, বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।

অনুষ্ঠানে ৩৯তম কমিটির সভাপতি আসাদুজ্জামান আসাদ বর্তমান সভাপতি মাহবুব আলমের নিকট দায়িত্ব হস্তান্তর করেন। এছাড়া উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ইনস্টিটিউট অব রিমোট সেন্সিং এর পরিচালক অধ্যাপক শেখ তৌহিদুল ইসলাম।

এইসময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি অধ্যাপক আমির হোসেন, অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক আলমগীর হোসেন, অধ্যাপক শামছুল আলম, আ স ম ফিরোজ উল হাসান, অধ্যাপক কামরুল হাসান, অধ্যাপক শাহেদুর রশীদ, অধ্যাপক আবদুল্লাহ হেল কাফি, অধ্যাপক খালিদ কুদ্দুস, অধ্যাপক জেবউননেছা, অধ্যাপক আলী আজম তালুকদার, অধ্যাপক নরুল ইসলাম এবং বিভিন্ন বিভাগের শিক্ষকসহ ক্যাম্পাসে ক্রিয়াশীল বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন