বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আইসোলেশন সেন্টার চালুর ঘোষণা চসিক মেয়রের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় নগরীর লালদিঘী পাড়স্থ চসিক লাইব্রেরী ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে ৫০ শয্যা বিশিষ্ট একটি আইসোলেশন সেন্টার চালুর ঘোষণা দিয়েছেন মেয়র এম রেজাউল করিম চৌধুরী। গতকাল শনিবার তিনি জানান আগামী ৬ এপ্রিল এই আইসোলেশন সেন্টারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। এখানে বিনামূল্যে চিকিৎসা, ওষুধপত্র-অক্সিজেন সার্পোট, খাবারসহ সব ধরণের প্রয়োজনীয় চিকিৎসা সেবা পাবেন রোগীরা। এছাড়া রোগী পরিবহন ও স্থানান্তরের জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস থাকবে। কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ডা. সুমন তালুকদারের তত্ত্বাবধানে এই আইসোলেশন সেন্টারে চসিকের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবেন। এছাড়া আক্রান্ত রোগীর অবস্থা জটিলতর হলে তা সারিয়ে তুলতে বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হয়ে বিশেষ পরামর্শ গ্রহণ করা হবে এবং টেলিমেডিসিন সেবারও ব্যবস্থা থাকবে।

মেয়র আরো জানান, আইসোলেশন সেন্টারটিকে শতভাগ স্বাস্থ্য নিরাপত্তা ও চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং সেবাগ্রহণকারীদের সুরক্ষা নিশ্চিত করতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ জীবানুনাশক সরঞ্জাম সরবরাহ করা হবে।
মেয়র জানান, নগরীর ৪১টি ওয়ার্ড ও সংরক্ষিত আসনের কাউন্সিলরদের তত্ত্বাবধানে মাইকিং ও সচেতনামূলক লিফলেট বিতরণ কার্যক্রম চলছে। এছাড়া স্বাস্থ্যবিধি মানা ও সরকারের ১৮ দফা নির্দেশনা পালন ও অনুসরণে নগরবাসীকে সর্তক করা হচ্ছে। এদিকে নগরীর জামালখানস্থ সিনিয়রস ক্লাব লাউঞ্জে চসিক কাউন্সিলর ফোরাম আয়োজিত চক বাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র। তিনি বলেন, মিন্ট আজীবন মানুষের জন্য রাজনীতি করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন