শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে কালবৈশাখী, গাইবান্ধায় ৪জনসহ নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১০:৪৭ পিএম

রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় বয়ে যায়। এধরনের ঝড়ের পূর্বাভাস আবহাওয়া অধিদফতর আগেই দিয়েছিল। মুন্সিগঞ্জ থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা শতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যার দিকে শীতলক্ষ্যা নদীর সৈয়দপুর কয়লাঘাট এলাকায় ‘সাবিত-আল হাসান’ লঞ্চটি দুর্ঘটনার কবলে পরে। দেশের দক্ষিণাঞ্চলে বিদ্যুৎ যোগাযোগ দীর্ঘসময় ধরে বন্ধ।

এদিকে গাইবান্ধার ফুলছড়িতে একজন, পলাশবাড়িতে দুইজন ও সুন্দরগঞ্জ উপজেলায় গাছচাপা ও ঘর ধসে পড়ে একজন মারা যায়। চাঁদপুরের মতলব উত্তরেও দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। কুষ্টিয়ার দৌলতপুরে একজন এবং কুড়িগ্রামের রাজিবপুরে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঢাকার আশেপাশের কয়েকটি অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হয়েছে। এই বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে প্রবল বৃষ্টি না হলে দিনের বেলা তাপপ্রবাহ আগের মতোই বইবে। আবহাওয়া অফিস জানায় বৃষ্টি হয়ে গেছে রাজশাহী, খুলনা, পাবনা, বগুড়া , গাইবান্ধা, ময়মনসিংহে। কুষ্টিয়াতে বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অধিদফতর জানায়, উত্তর আন্দামান সাগর ও এর আশেপাশের এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর-উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে উত্তর আন্দামান সাগর ও মিয়ানমার উপকূলে অবস্থান করছে। এটি পরবর্তীতে আরও গুরুত্বহীন হয়ে পড়তে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। দেশের কয়েকটি স্থানে শিলাবৃষ্টির খবরও পাওয়া গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
।।শওকত আকবর।। ৫ এপ্রিল, ২০২১, ৯:১৯ এএম says : 0
কালবৈশাখীর নিহতদের রুহের মাগফিরাত কামনা করি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন