শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ছবি ফ্লপ হলে পারিশ্রমিক নেন না আমির খান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ৫:৫১ পিএম

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট তিনি। বক্স অফিসে আমিরের ছবি মানেই হিট। যদিও ছবি বাছাইয়ের ক্ষেত্রে খুব সচেতন আমির খান। প্রযোজকদের কাছে অন্যতম ভরসার নাম আমির খান। আমির অভিনীত ছবি যদি লাভের মুখ দেখে তবেই পারিশ্রমিক নেন অভিনেতা। ছবি হিট না হলে এক টাকাও পারিশ্রমিক নেন না আমির খান।

থ্রি-ইডিয়ট, পিকে এবং দঙ্গলের মতো ব্লকবাস্টার ছবির তারকা আমির খান। তবে শুধু বড় বাজেটের ছবি নয়, আমির খান অভিনীত ‘তারে জমিন পর’ কিংবা ‘তলাশ’-এর মতো কম বাজেটের ছবিও বক্স অফিসে ব্যাপক সাফল্য লাভ করেছে। অভিনেতার শেষ ছবি ‘ঠগস অফ হিন্দুস্তান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। ২০১৮ সালে মুক্তি পায় এই ছবি, তারপর থেকে আমিরি ধামাকার অপেক্ষায় ভক্তরা। অভিনেতার পাশাপাশি আমির একজন প্রযোজকও।

এক সাংবাদিক বৈঠকে নিজের এই ব্যবসায়িক দৃ্ষ্টিভঙ্গি নিয়ে মুখ খুলেছিলেন আমির। তিনি জানান, ‘আমি আগে থাকতে টাকা নেওয়া বন্ধ করে দিয়েছি। আমি ছবির জন্য এক টাকাও নিই না। যদি ছবি ভালো ব্যবসা করে, যদি বিনিয়োগের টাকা উঠে আসে। সকলে যা অর্থ বিনিয়োগ করেছিল সেটা পুনরুদ্ধার করা সম্ভবপর হয়, তাহলে লভ্যাংশের একটা অংশ নিই। তাই ছবি ব্যর্থ হলে আমি এক টাকাও পাই না। কারুর ক্ষতি হওয়া উচিত নয়। আমি নিজেকে দায়বদ্ধ মনে করি’।

আমির বিস্তারিতভাবে আরও জানান, ‘ধরুন একটা ছবি বানাতে ১০০ কোটি টাকা খরচ হয়েছে। আমি কিন্তু এক টাকাও নিই নি। এরপর ছবিটা মুক্তির পর সেটা আয় করা শুরু করে ধীরে ধীরে… এরপর সেই আয়ের মাত্রা যখন ১০০ কোটি পার করে যায়, প্রযোজকরা নিজেদের বিনিয়োগের টাকা ঘরে তুলে নেন। এরপর যা লাভ হয় সেই লাভের পরিমাণ থেকে আমি পারিশ্রমিক নিই। তাই যদি ছবি না হিট করে তাহলে আমি কোনও টাকাই পাই না’।

তলাশের উদাহরণ টেনে আমির খান বলেন, তলাশ তার মনের খুব কাছের ছবি। এই ছবিটা তিনি বানাতে সফল হয়েছিলেন কারণ তিনি নিশ্চিত ছিলেন, এই ছবির বাজেট একটা সীমা পার করবে না। এবং এই ছবি কমপক্ষে বক্স অফিসে ৬০ কোটি টাকা আয় করবে। তবে আমিরের ক্যালকুলেশন ছাপিয়ে বক্স অফিসে ৯৫ কোটি টাকার ব্যবসা করেছিল এই ছবি।

আগামীতে 'লাল সিং চড্ডা'য় দেখা যাবে আমির খানকে। হলিউডের কালজয়ী ছবি ‘ফরেস্ট গাম্প' -এর হিন্দি রিমেক এই ছবি, যা পরিচালনার দায়িত্বে রয়েছেন ‘সিক্রেট সুপারস্টার’ পরিচালক অদ্বৈত চন্দন। আমির খান প্রোডাকশন হাউজের এই ছবি মুক্তি পাবে চলতি বছর ক্রিসমাসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন