মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

তাপদাহ বিস্তার বিক্ষিপ্ত বজ্রবৃষ্টি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

চৈত্র মাসের বিদায়বেলা। দুয়ারে কড়া নাড়ছে বৈশাখ, বাংলা নববর্ষ-১৪২৮ সন। যদিও করোনা সংক্রমণ বৃদ্ধির এই মহামারী দুর্যোগকালে নববর্ষকে ঘিরে কোথাও জনমনে নেই উৎসাহ। তেমন কোন প্রভাব। এদিকে আজ রোববার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, রাজশাহী বিভাগ এবং কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ বিস্তার লাভ করতে পারে।

তাছাড়া সিলেট ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারাদেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে তাপমাত্রা কিছুটা বাড়তির দিকে যেতে পারে।

গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় বিক্ষিপ্ত হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে। এ সময় সর্বোচ্চ বৃষ্টি ঝরেছে ঈশ্বরদীতে ১২ মি.মি.। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭.৮ এবং সর্বনিম্ন বদলগাছীতে ১৯.৫ ডিগ্রি সে.। পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, এ সময়ে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। এরপরের ৫ দিনে আবহাওয়ার কিছুটা পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া বিভাগ জানায়, লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন