ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ০৫ জৈষ্ঠ্য ১৪২৮, ০৬ শাওয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফের মাঠে গড়াচ্ছে স্থগিত পিএসএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনার নতুন স্রোতের তোড়টা সবার আগে বুঝেছিল পাকিস্তান ক্রিকেট। দেশটির ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ‘পাকিস্তান সুপার লিগ’ (পিএসএল) মাঝপথে স্থগিতই করে দিতে হয়েছিল, যে কারণে সাবেক ক্রিকেটারদের তোপের মুখেও পড়তে হয়েছিল বোর্ডকে। এবার তারা জানিয়েছে আগামী জুনের শুরুতে ফের মাঠে গড়াবে লিগটি।

গত মার্চে সাত ক্রিকেটারের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় বন্ধ করে দেওয়া হয় লিগটি। তখন বলা হয়, ক্রিকেটার ও সম্পৃক্ত সবার স্বাস্থ্যের কথা বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আরও জানানো হয়, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত স্থগিতই থাকবে পিএসএল।
গতপরশু গভর্নর বোর্ডের ভার্চুয়াল সভার পর নতুন দিনক্ষণ ঘোষণা করেছে পিসিবি। এক বিবৃতিতে জানানো হয়, ‘পিএসএল ৬-এর ম্যাচগুলো আগামী ১ জুন থেকে আবারও মাঠে গড়াবে। ফাইনাল হবে আগামী ২০ জুন।’
তবে এবার আর ভেন্যুর ছড়াছড়ি নেই। করাচি জাতীয় স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে অবশিষ্ট সব ম্যাচ, জানিয়েছে পিসিবি। তবে আরও জানানো হয়েছে, সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বৈঠক করে তবেই এ সিদ্ধান্ত নিয়েছেন নীতি-নির্ধারকরা।
সন্ধ্যার ম্যাচ শুরু হবে রাত ৮টায়। তবে দিনে দুটো খেলা থাকলে প্রথম ম্যাচটা হবে বিকেল ৫টায়, আর রাতের ম্যাচ চলে যাবে রাত ১০টায়।
শেষবার টুর্নামেন্টের জৈব-সুরক্ষার নীতিমালা নিয়েও প্রশ্ন তুলেছিলেন শোয়েব আখতারের মতো কিংবদন্তিরা। এবার সে ঝক্কি থেকে রক্ষা পেতে জৈব সুরক্ষার জন্য রীতিমতো বাইরে থেকে এক সংস্থাকে ভাড়া করতে চলেছে পিসিবি। বিবৃতিতে জানানো হয়, সে প্রতিষ্ঠানটি টুর্নামেন্টে ‘আন্তর্জাতিক মানের সুরক্ষারও নিশ্চয়তা’ দেবে!
বিবৃতিতে আরও জানানো হয়, প্রথমে একই হোটেলে সাত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে সবাইকে। এরপর তিন দিনের অনুশীলন সেশন শেষে মাঠে ফিরবে পিএসএল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন