রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পিএসএল ফাইনাল নয়, চট্টগ্রামেই রশিদ খান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে দেখা যাবে আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খানকে। এজন্য বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডে খেলা হবে না তার- পাকিস্তানের বেশ কিছু গণমাধ্যমে এমন খবরে কানাঘূষা শুরু হয়ে যায় বাংলাদেশের ক্রীড়াঙ্গণ। তবে খোঁজ নিয়ে জানা গেল, চট্টগ্রামে থাকা রশিদ খান এখন জাতীয় দলের সঙ্গেই থাকছেন। পিএসএল ফাইনাল খেলতে তার পাকিস্তান যাওয়ার খবর ভিত্তিহীন।

পিএসএলে রশিদ খানের দল লাহোর কালান্দার্স আজ ফাইনাল খেলবে মুলতান সুলতানের বিপক্ষে। গতপরশু এলিমিনেটর ২ ম্যাচে ইসলামাবাদকে ৬ রানে হারিয়ে ফাইনালে উঠেছে লাহোর। এই ম্যাচ না খেললেও দলটি সাফল্যের পেছনে রশিদ খান বড় ভূমিকা রেখেছেন। বাংলাদেশে আসার আগে ৯ ম্যাচে ১৩ উইকেট পেয়েছেন টি-টোয়েন্টি ফেরি করে বেড়ানো এই ক্রিকেটার। কিন্তু জাতীয় দলের দায়িত্ব পালনে টুর্নামেন্টের শেষ দিকে কয়েকটি ম্যাচ মিস করেছেন তিনি।
টি-টোয়েন্টির এই মহাতারকে ফাইনালে পেতে কে না চাইবে? লাহোরও সেই প্রত্যাশায় ছিল। কিন্তু রশিদ খানকে কোনোভাবেই ছাড়বে না আফগানিস্তান।
বাংলাদেশের বিপক্ষে আইসিসি সুপার লিগের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা আফগানরা শেষ ম্যাচ জিতলে ১০ পয়েন্ট পাওয়ার সম্ভাবনা থাকবে। এমন পরিস্থিতিতে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ফাইনাল খেলার জন্য অনুমতি পাবেন না তা একদমই অনুমেয়। তেমনটিই হয়েছে।
দলের সূত্রে জানা গেল, পিএসএলের ফাইনাল নিয়ে অতিথি শিবিরে কোনো আলোচনাই হয়নি। রশিদ খানও এসব নিয়ে কোনো কথা বলেননি। পাকিস্তানের একাধিক শীর্ষ গণমাধ্যমে এ নিয়ে ভিত্তিহীন খবর প্রকাশ করায় বিরক্ত আফগানিস্তান শিবিরও। এদিকে রশিদ খান যে পাকিস্তান যাচ্ছেন না সেটা বিকেলে এক টুইট বার্তায় নিশ্চিত করেছেন। তিনি লিখেছেন, ‘লাহোর কালান্দার্সের সঙ্গে থাকতে পারলে, ছেলেদের সঙ্গে পিএসএল ফাইনাল খেলতে পারলে খুব ভালো লাগতো। কিন্তু জাতীয় দলের হয়ে খেলার কারণে এবার আর সেটা হয়ে উঠছে না। আমি আমার অধিনায়ক শাহীন আফ্রিদি ও দলের জন্য শুভ কামনা জানাচ্ছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps