শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সর্বত্র গরমে হাঁসফাঁস

তাপপ্রবাহ বিস্তারের আভাস সর্বোচ্চ খুলনায় ৩৭.৫ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

আবারও তাপদাহে দুর্বিষহ জীবনযাত্রা। গরমে হাঁসফাঁস সবখানে। গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের কোথাও ছিটেফোঁটা বৃষ্টিও ঝরেনি। দিনভর তীর্যক সূর্যের কড়া রোদের দহন। বাতাসে যেন আগুন ঝলসে পড়ছে। গতকাল সন্ধ্যায় সর্বশেষ আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, দেশের বিভিন্ন জেলায় চলমান মৃদু তাপপ্রবাহ অব্যাহত এবং আরও বিস্তার লাভ করতে পারে।
বৃহস্পতিবার দেশের অনেক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি-বজ্রবৃষ্টি, হিমেল হাওয়া থাকলেও গতকাল ছিল ফের ঘাম ঝরানো গরমের দাপটে সর্বত্র অস্বস্তি। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস। যশোরে ৩৭.৪ ডিগ্রি। সর্বনি¤œ তেঁতুলিয়ায় ১৬.৮ ডিগ্রি। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪.৯ এবং সর্বনি¤œ ২৫.৫ ডিগ্রি।
আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
মাদারীপুর, স›দ্বীপ, ফেনী, রাজশাহী, খুলনা, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা, খেপুপাড়া অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এমনকি এই তাপপ্রবাহ বিস্তার লাভ করতে পারে।
সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এরপরের ৫ দিনের শেষের দিকে বৃষ্টি-বজ্র বৃষ্টির প্রবণতা থাকতে পারে। এদিকে পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন