ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

করোনাকালে সুরক্ষিত থাকার পথ দেখালেন জ্যাকলিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৪:৩৬ পিএম

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে সারা ভারত জুড়ে। দৈনিক সংক্রমণের নিরিখে, সারা বিশ্বের একেবারে প্রথম সারির দেশগুলির মধ্যে রয়েছে ভারত। দৈনিক মৃত্যুর সংখ্যায় সারা বিশ্বে দ্বিতীয় স্থানে। দেশটির সমস্ত রাজ্যগুলিতে শুরু হয়েছে অক্সিজেন, আইসিইউ বেড-এর জন্য হাহাকার। চিকিৎসাবিজ্ঞানীদের মতে, এই মুহূর্তে দেশে সব চেয়ে জরুরি হল সঠিকভাবে ভ্যাকসিনেশন চালানো। একমাত্র সঠিক ভ্যাকসিনেশনের পদ্ধতির মধ্য দিয়েই এই মরণ পরিস্থিতির মোকাবিলা করা সম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অক্সিজেনের এই প্রবল চাহিদার মুখে, শ্বাসকষ্টের সমস্যা থেকে বাঁচতে শ্বাস-প্রশ্বাস সহজভাবে নিতে পারার মতো ব্যায়ামের কথা বলেছেন অনেকেই। এবার সেই তালিকায় যোগ হল অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের নাম।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম আ্যাকাউন্ট থেকে একটি ছবি শেয়ার করেন জ্যাকলিন। সেই ছবিতে তাকে দেখা গিয়েছে যোগব্যায়ামের ক্লাস করতে। গ্রীষ্মের উপযুক্ত সাদা রঙের পোশাক পরিহিতা জ্যাকলিনকে দেখা গিয়েছে তার বারান্দায়। যেখানে তার আইপ্যাডের-এর মাধ্যমে তাকে যোগব্যায়ামের প্রশিক্ষণ দিতে দেখা যায় তার শিক্ষককে। ছবিতে দেখা গিয়েছে তার বিড়ালকেও। জ্যাকলিনের পায়ের অবস্থা উল্লেখযোগ্য। নিজের পা দু'টি মুড়ে বসে থাকতে দেখা গিয়েছে তাকে। যা প্রমাণ করে ছবি তোলার সময় তিনি নিজে যোগব্যায়ামের অনুশীলন করছিলেন।

নিজের সামাজিক মাধ্যমে এই ছবি শেয়ার করে জ্যাকলিন লেখেন, 'প্রতিটি মানুষের শারীরিক ও মানসিক ভাবে সুস্থ-সবল ও চনমনে থাকার জন্য যোগ ব্যায়াম আদ্যন্ত উপযোগী।' যে কোনও মানুষের শ্বাসকষ্টজনিত সমস্যার উপশমেও যোগ ব্যায়ামের ভূমিকা থাকে বলে জানিয়েছেন জ্যাকলিন। একই সঙ্গে তার বক্তব্য অনুযায়ী, কোভিডের এই কঠিন পরিস্থিতিতে দেশের প্রতিটি মানুষের সুস্থ সবল থাকার জন্যও তিনি প্রার্থনা করছেন ঈশ্বরের কাছে।

জ্যাকলিনের ওই ইনস্টাগ্রাম পোস্ট প্রায় চার লক্ষেরও বেশি মানুষ দেখেছেন। পোস্টের কমেন্টবক্সে তাদের মন্তব্যও ভেসে এসেছে। কেউ লিখেছেন 'তুমি আমাকে অনুপ্রাণিত করো। আমাদের প্রত্যেকটি শ্বাস মূল্যবান। নিরাপদে থাকো, সুস্থ থাকো।' কেউ আবার বলেছেন, 'খুব ভালো, এগিয়ে চলো। আমাদের প্রত্যেকের যোগব্যায়ামের দিকে মন দেওয়া উচিত।'

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন