বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বড় জয় দিয়ে দ্বিতীয় লেগ শুরু বসুন্ধরার

আবাহনীকে রুখে দিলো পুলিশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২১, ৭:৫৪ পিএম | আপডেট : ৯:৫১ পিএম, ৩০ এপ্রিল, ২০২১

বড় জয় দিয়ে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় লেগ শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। শুক্রবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে তারা ৬-০ গোলে বিধ্বস্ত করে উত্তর বারিধারা ক্লাবকে। বিজয়ীদের পক্ষে তিন বিদেশী যথাক্রমে আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা, ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন দ্য সিলভা ফার্নান্দেজ ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা দু’টি করে গোল করেন। এদিন দ্বিতীয় ম্যাচে ঢাকা আবাহনীকে রুখে দিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি।

করোনাকালে দেশ বর্তমানে লকডাউনের আওতায় থাকলেও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ঠিকই বিপিএলের দ্বিতীয় পর্ব শুরু করেছে শুক্রবার। বাফুফের ঘোষণা অনুযায়ী লিগের খেলা আপাতত একটি মাত্র ভেন্যুতেই হবে। ৫ মে পর্যন্ত ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে লিগের ১৪ ও ১৫তম রাউন্ডের খেলা। অবশ্য ১৬তম রাউন্ডে গিয়ে ৭ মে বিপিএলের খেলা ঢাকার বাইরের ভেন্যুতেও অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় লেগের প্রথম ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল উপহার দেয় বসুন্ধরা। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের মাত্র তিন মিনিটেই আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরার গোলে এগিয়ে যায় দলটি (১-০)। আট মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন দ্য সিলভা ফার্নান্দেজ (২-০)। বৈশাখের তাপদাহে প্রচন্ড রোদে খেলতে গিয়ে নাভিশ্বাস উঠে যায় ফুটবলারদের। ফলে ম্যাচের ৩০ মিনিটে কুলিং ব্রেক দেয়া হয়। ফুটবলাররা তৃষ্ণা মিটিয়ে দু’মিনিট পর ফের খেলায় ফেরেন। ম্যাচের ৩৩ মিনিটে ফার্নান্দেজের সহায়তায় বসুন্ধরার পক্ষে তৃতীয় গোলটি করেন রবসন দ্য সিলভা (৩-০)। ৫৫ মিনিটে রবসনের সহায়তায় নিজের দ্বিতীয় গোল করেন জোনাথন দ্য সিলভা (৪-০)। এর নয় মিনিট পর ইব্রাহিমের কাছ থেকে বল পেয়ে দলের হয়ে পঞ্চম গোলটি করেন বেসেরা (৫-০)। ম্যাচের ৮৫ মিনিটে আরও একবার কুলিং ব্রেক দেয়া হয়। কুলিং ব্রেক থেকে ফিরে আরও একটি গোল আদায় করে নেয় বসুন্ধরা কিংস। ম্যাচের যোগকরা সময়ে (৯০+১ মিনিট) পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় এবং দলের পক্ষে ষষ্ঠ গোল করেন রবসন দ্য সিলভা (৬-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে কিংসরা। ম্যাচ জিতে বসুন্ধরা ১৩ ম্যাচে ১২ জয় ও এক ড্রতে ৩৭ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো। সমান ম্যাচে বারিধারা এক জয় এবং ছয়টি করে ড্র ও হারে ৯ পয়েন্ট নিয়ে রইল এগারতমস্থানে। প্রথম লেগে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়েছিল বসুন্ধরা।

এদিকে করোনাভাইরাসের কারণে একজন দর্শককেও স্টেডিয়ামে প্রবেশ করতে দেয়নি বাফুফে। দর্শকশূণ্য স্টেডিয়ামেই শুরু হয়েছে বিপিএলের দ্বিতীয় লেগের খেলা।

অন্যদিকে ড্র দিয়ে দ্বিতীয় লেগ শুরু করেছে আরেক শিরোপা প্রত্যাশি ঢাকা আবাহনী লিমিটেড। একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত ম্যাচে আবাহনী ২-২ গোলে ড্র করেছে পুলিশের বিপক্ষে। এই ড্রতে আবাহনী ১৩ ম্যাচে সাত জয়, পাঁচ ড্র ও এক হারে ২৬ পয়েন্ট নিয়ে তালিকায় তৃতীয়স্থানেই রইল। সমান ম্যাচে তিন জয়, চার ড্র ও ছয় হারে ১৩ পয়েন্ট পাওয়া পুলিশের অবস্থান নয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন