শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ভয়ে ভারতীয় ওয়েব সিরিজের অফার ফিরিয়ে দেন মাহিরা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১:০২ পিএম

পুলওয়ামা হামলার পর ভারতে থমকে যায় পাকিস্তানী শিল্পীদের ক্যারিয়ার। সম্প্রতি এক সাক্ষাত্কারে এই গোটা বিষয় নিয়ে মুখ খুলেছেন মাহিরা খান। নিষেধাজ্ঞার পরেও একাধিক সুযোগ পেয়েছিলেন তিনি। ওটিটি প্ল্যাটফরর্মের জন্য তাকে ডাকা হয়েছিল। চিত্রনাট্যও পছন্দ হয়েছিল তার। ইচ্ছেও ছিল ষোল আনা। কিন্তু মনে ভয় কাজ করছিল মাহিরার। তাই সে সব সুযোগ ফিরিয়ে দেন।

সম্প্রতি দেওয়া সাক্ষাৎকারে মাহিরা খান জানিয়েছেন, ‘আমি একটাই কথা বলব, বিষয়টা দুর্ভাগ্যজনক। যদি আমি এটা নিয়ে চিন্তা করি… তবে আমাদের সকলেই জীবনে এগিয়ে চলতে হবে। আমাদের কাছে একটা সুযোগ না থাকলে আরও অনেক সুযোগ আসবে। অন্যকিছু করতে হবে, কিছুই থেমে থাকে না। তবে হ্যাঁ, উপমহাদেশের শিল্পীদের একসঙ্গে কাজ করবার সুযোগটা থমকে গিয়েছে। তবে হয়ত ভবিষ্যতে ফের একসঙ্গে কাজের সুযোগ আসবে, কে জানে? ’

তিনি আরো জানিয়েছেন, ‘‘এখন আমি অনেকটা সাহস অর্জন করেছি। সিদ্ধান্ত নিয়েছি, শুধু রাজনৈতিক কারণে আমার ইচ্ছেগুলোকে চেপে রাখব না। আশা করি, আমরা আবার সকলে হাত মেলাব। সে অন্য মাধ্যম হোক বা ডিজিটাল।’’

সম্প্রতি জি নেটওয়ার্কের সিরিজ ‘ইয়ার জুলাহে’ ফের একবার ভারতীয় দর্শকদের সামনে হাজির হয়েছেন মাহিরা খান। গত ১৫ মে সম্প্রচারিত হয়েছে ‘ইয়ার জুলাহে’। জনপ্রিয় লেখক আহমেদ নদিম ওয়াসমি-র ‘গুড়িয়া’ গল্পটি পাঠ করেছেন মাহিরা।

২০১৭ সালে শাহরুখ খানের নায়িকা হিসাবে বলিউডে পা রাখেন মাহিরা খান। ‘রইস’ ছবিতে দর্শকদের মন কেড়েছিলেন এই পাক সুন্দরী। পাশাপাশি ‘হামসফর’, ‘বিন রোয়ে’-র মতো হিট ড্রামার সুবাদে ভারতে আগে থেকেই জনপ্রিয় মাহিরা। কিন্তু তারপর একাধিক সুযোগ পেলেও বলিউডে আর কাজ করার সুযোগ হয়নি তার।

উল্লেখ্য, ২০১৬ সালের উরি হামলা এবং ২০১৯ সালের পুলওয়ামা হামলার পরে ভারত-পাকিস্তান দেশের সম্পর্কে ছেদ ধরে। তখনই অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন প্রযোজক সংস্থা, মিউজিক কোম্পানিগুলোকে রীতিমতো চিঠি লিখে সচেতন করে। ঘোষণা করা হয়, পাকিস্তানের কোনও শিল্পী ভারতে কাজ করতে পারবেন না। যদিও পাকিস্তানি শিল্পীদের উপর ভারতে কাজ করা নিয়ে আনুষ্ঠানিকভাবে ভারত সরকারের পক্ষ থেকে কোনওদিনই কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন