শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

হোয়াটসঅ্যাপে ৫০ টাকায় ‘রাধে’-এর পাইরেটেড ভিডিও বিক্রি, তিনজনের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ২:৩৬ পিএম

ঈদে একইসঙ্গে ওটিটি প্ল্যাটফর্ম ও প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সালমান খানের ‘রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’। টাকা খরচ করে ঘরে বসে লোকজন যেমন ‘রাধে’ দেখছেন তেমনই ফাঁকতালে ছবির প্রিন্ট চুরি করে ফেলছে একাধিক ওয়েবসাইটও। পাইরেটেড প্রিন্টে ইন্টারনেট ছেয়ে গেছে ইতিমধ্যেই। তাই সাইবার সেল বিভিন্ন ওয়েবসাইটে হানা দিতে শুরু করে দিয়েছে। কোথাও রাধের পাইরেটেড প্রিন্ট পেলেই সেই সব ওয়েব সাইট বন্ধ করে দেওয়ার কাজ চলছে। ‘রাধে’-এর নকল প্রিন্ট বেরোনো বন্ধ করতে উঠে পড়ে লেগেছে মুম্বাই পুলিশের সাইবার সেল।

পাইরেসি নিয়ে ছবিটি মুক্তির আগে থেকে সালমান খান খুব কঠোর এবং সোচ্চার ছিলেন। । সিনেমাহল বন্ধ তাই অনলাইন স্ট্রিমিং আয়ের বড় উৎস হয়ে উঠেছে। তাই পাইরেসির শিকড়ে পৌঁছতে আইনী পদক্ষেপ নিলেন। মুম্বাই সাইবার সেলের কাছে একটি অভিযোগ দায়ের করেন ওয়েব প্ল্যাটফর্ম এবং পরে দেখা গিয়েছে যে একজন ফেসবুক ব্যবহারকারী পাইরেটেড ফাইলটি ভারতীয় মূল্যে ৫০ টাকায় হোয়াটসঅ্যাপের মাধ্যমে বিক্রি করছিলেন।

খবরে বলা হয়েছে, সালমান খান ফিল্মসের একজন সদস্য ক্রেতা সেজে চ্যাটিং অ্যাপের মাধ্যমে ছবি বিক্রেতাকে ধরে ফেলেন। এর ফলে পাইরেসিতে জড়িয়ে থাকার কারণে সেই ব্যক্তি এবং আরও দু’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

সম্প্রতি পাইরেসির বিরুদ্ধে সতর্কবার্তা দিয়ে ভাইজান সোশ্যাল হ্যান্ডেলে লিখেন, ‘আইএনআর ২৪৯ পার ভিউ মূল্যে রাধে দেখতে পারেন আপনারা। কিন্তু যে সব পাইরেটেড ওয়েবসাইটে রাধে স্ট্রিমিং হচ্ছে বেআইনি ভাবে, মনে রাখবেন এটা গুরুতর অপরাধ। এই সব পাইরেটেড ওয়েবসাইটগুলির বিরুদ্ধে সাইবার সেল যথোপযুক্ত ব্যবস্থা নেবে।’

সাধারণ দর্শকের কাছে সালমান আবেদন করেন, পাইরেটেড ওয়েবসাইটে গিয়ে ছবি না দেখলেই, এদের ব্যবসা বন্ধ হবে। যারা পাইরেটেড ওয়েবসাইটে গিয়ে ছবি দেখছেন, সাইবার সেল তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে পারেন বলে সতর্ক করেছেন সালমান।

রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ সিনেমাটি পরিচালনা করেছেন প্রভুদেবা। এতে আরো অভিনয় করছেন দিশা পাাটানি, জ্যাকি শ্রফ, রণদীপ হুদা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন