রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

জনপ্রিয়তার জন্য গানের অনুষ্ঠানগুলি প্রতিযোগীদের দুঃখের গল্প বিক্রি করে -অভিজিৎ সাওয়ান্ত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ২:০৪ পিএম

অমিত কুমারের পর ‘ইন্ডিয়ান আইডল’ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন গায়ক অভিজিৎ সাওয়ান্ত। এই অনুষ্ঠানের প্রথম পর্যায়ের বিজয়ী ছিলেন অভিজিৎ। তিনি মনে করেন, নির্মাতারা প্রতিযোগীদের প্রতিভার থেকে বেশি তাঁদের ব্যক্তিগত জীবন নিয়ে আগ্রহী। ফলে গান গাওয়ার দক্ষতাকে নয়, অনুষ্ঠানের জনপ্রিয়তা বাড়িয়ে তোলার জন্য গুরুত্ব দেওয়া হচ্ছে তাঁদের দুঃখ-দারিদ্রের কাহিনীকে।

দিন কয়েক আগেই এই অনুষ্ঠানে অতিথি বিচারক হয়ে এসেছিলেন অমিত কুমার। অমিতের সামনে কিশোর কুমারকে শ্রদ্ধাঞ্জলি দিয়ে তাঁর গান গেয়েছিলেন প্রতিযোগীরা। এর পরেই সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকারে অমিত জানান, অনুষ্ঠানে কোনও প্রতিযোগীর গানই পছন্দ হয়নি তাঁর। কিন্তু নির্মাতাদের নির্দেশ অনুযায়ী প্রত্যেকের প্রশংসা করেছিলেন তিনি।

অমিতের মন্তব্য থেকে শুরু হওয়া বিতর্কের আগুনেই আরও ঘি ঢাললেন অভিজিৎ। তাঁর কথায়, “ইদানীং অনুষ্ঠানের নির্মাতারা প্রতিযোগীদের প্রতিভা দেখেন না। বরং তাঁরা জুতো পালিশ করতে পারে কি না বা কতটা গরিব, সে দিকেই নির্মাতাদের নজর বেশি। আঞ্চলিক অনুষ্ঠানগুলিতে প্রতিযোগীদের ব্যক্তিগত জীবনের বিষয়ে দর্শকরা কিছুই জানেন না। সেখানে শুধু মাত্র তাঁদের গানের দিকেই মন দেওয়া হয়।”

হিন্দি গানের প্রতিযোগিতার অনুষ্ঠানগুলি বর্তমানে প্রতিযোগীদের জীবনের দুঃখের গল্প বিক্রি করে টিআরপি বাড়াচ্ছে বলে কটাক্ষ করেছেন গায়ক। তবে অনুষ্ঠানের প্রতিযোগীদের প্রতি সহানুভূতিশীল অভিজিৎ। তাঁর মতে, কিশোর কুমারের মতো গান কখনওই কেউ পুরোপুরি নিখুঁত ভাবে গাইতে পারবে না। তবে প্রতিযোগীদের চেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন