মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘রাধে’-র পাইরেসিকারীদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বাতিলের নির্দেশ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১০:২৮ এএম

করোনা আবহে আটকে রয়েছে একাধিক ছবির মুক্তি, তবে কথামতোই ঈদে মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত ছবি 'রাধে : ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই'। বলিউডে নতুন ট্রেন্ড তৈরি করে, ভারতে মাত্র তিনটি প্রেক্ষাগৃহে ও ইউএই, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশের প্রেক্ষাগৃহে এবং ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পায় ভাইজানের এই ছবি। তবে মুক্তির পর থেকেই রাধে-র পাইরেটেড প্রিন্ট লিক হয়ে যায় একাধিক ওয়েবসাইটে। একাধিক 'পাইরেটেড' ওয়েবসাইটে রমরমিয়ে চলছিল রাধে-র পাইরেটেড প্রিন্ট ঘিরে ব্যবসা।

সম্প্রতি জি ফাইভ অ্যাপ থেকে বেআইনিভাবে এই ছবি ডাউনলোড এবং হোয়াটসঅ্যাপের মাধ্যমে ৫০ টাকায় পাইরেটেড প্রিন্ট বিক্রি করার অভিযোগে এক ফেসবুক ব্যবহারকারীর বিরুদ্ধে মুম্বাইয়ের সেন্ট্রাল সাইবার পুলিশ স্টেশনে জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেডের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়। এরপর এফআইআর করা হয়। এরপরেই তদন্ত শুরু করে মুম্বাই পুলিশ।

জি মিডিয়ার পক্ষে দায়ের করা মামলার শুনানিতে সোমবার (২৪ মে) দিল্লি হাইকোর্ট হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে সেই সকল ইউজারের অ্যাকাউন্ট বাতিলের নির্দেশ দিয়েছে, যে নম্বরগুলি রাধে-র পাইরেটেড কপি ছড়িয়ে দিতে ব্যবহার করা হয়েছে। এছাড়া ভারতের জনপ্রিয় টেলিকম অপারেটর এয়ারটেল, জিও এবং ভোডাফোন-কে এই সকল দোষী উপভোক্তাদের পরিচয় জি-এর হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত, যাতে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা যায়।

তবে পাইরেসি বিতর্ক সঙ্গে থাকলেও সেভাবে সাড়া ফেলতে ব্যর্থ ‘রাধে’ । বিদেশের বক্স অফিসেও ফিকে ভাইজান ম্যাজিক। সমালোচকদের পাশাপাশি দর্শকদের মন জয়েও এই ছবি যে ব্যর্থ, তা বেশ স্পষ্ট। সালমান ফ্যানদের প্রচেষ্টা সত্ত্বেও এই মুহূর্তে ছবির আইএমডিবি রেটিং কমে এসে দাঁড়িয়েছে ১.৯-এ। যা সালমানের ছবির মধ্যে সবচেয়ে কম। এর আগে সবচেয়ে কম রেটিং ছিল ‘রেস ৩’-এর।

উল্লেখ্য, সম্প্রতি জানা গেছে, প্রথম বলিউড ছবি হিসেবে অনন্য নজির গড়ে অ্যাপল টিভিতেও দেখা যাবে এই ছবি। তাই বিশ্বের ৬৫টি দেশ থেকে সহজেই বলিউড সুপারস্টারের অ্যাকশনে ভরা ছবিটি দেখা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন