শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঝালকাঠিতে চার কিলোমিটার বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত

মাছের ঘের তলিয়ে প্রায় তিন কোটি টাকার ক্ষতি

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ৫:১৯ পিএম

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পানি বেড়ে উপকূলীয় জেলা ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদী তীরের প্রায় চার কিলোমিটার বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। অরক্ষিত ভাঙা বাঁধ দিয়ে পানি ঢুকে ১৫ গ্রামের ৫ শতাধিক মানুষ এখনো পানিবন্দি রয়েছে। পানিতে তলিয়ে আছে ফসলের মাঠ ও মাছের ঘের। এছাড়াও পানির তোড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য রাস্তাঘাট। সকাল থেকে কাঁঠালিয়া উপজেলায় ক্ষতিগ্রস্ত কয়েকটি রাস্তাঘাট মেরামত করে দিচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। নলছিটি ও কাঁঠালিয়ার আমুয়া ফেরিঘাটের গ্যাংওয়ে তলিয়ে যাওয়ায় সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।
মৎস্য বিভাগ জানায়, পােিনত তলিয়ে গেছে দুই হাজার ১১৯টি পুকুর, মাছের ঘের ও জলাশয়। এতে বিভিন্ন প্রজাতির মাছ ভেসে গিয়ে দুই কোটি ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
কৃষি বিভাগ জানিয়েছে, পানিতে আউশ ধানের বীজতলা, রবিশষ্য তিল, মুগ ও মরিচের ক্ষেত তলিয়ে আছে। পানি না নামলে ক্ষয়ক্ষতির পরিমান নির্ণয় করা যাচ্ছে না বলে জানিয়েছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফজলুল হক। তবে কৃষকরা দাবি করেছেন কয়েক দিন এভাবে ফসলের ক্ষেত তলিয়ে থাকলে ব্যাপক ক্ষতি হবে রবিশষ্যের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন