শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার ‘রাধে’র সমালোচনায় সালমানের বাবা সেলিম খান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ১০:৪১ এএম

ঈদে মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত ‘রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’। প্রথম থেকেই বিতর্কে ছিল এই ছবি। বিভিন্ন জায়গায় সমালোচনা হয়েছে ‘রাধে’-র। তার জন্য অনেক সময় রিঅ্যাক্টও করেছেন ভাইজান। এবার ‘রাধে’র সমালোচনা করলেন সালমানের বাবা সেলিম খান। বলিউডে চিত্রনাট্যকার হিসেবে সেলিমের সাফল্য প্রশ্নাতীত। ফলে তার মন্তব্যের গুরুত্ব তো রয়েছেই। সালমান ছাড়াও দিশা পাটানি, রণদীপ হুডা, জ্যাকি শ্রফ এই ছবিতে অভিনয় করেছেন। কিন্তু সব মিলিয়ে ছবিটি মোটেই পছন্দ হয়নি সেলিম খানের।

সদ্য এক সাক্ষাৎকারে সেলিম খান বলেন, ‘‘দাবাং থ্রি’ একদম অন্যরকমের ছবি ছিল। ‘বাজরাঙ্গি ভাইজান’ও ভাল ছবি, আর অন্য ছবির থেকে আলাদা। কিন্তু ‘রাধে’ কখনওই মহান ছবি নয়। কর্মাশিয়াল ছবির একটা দায় থাকে। সকলে যাতে পয়সা ফেরত পান, সে দায়িত্ব থাকে। শিল্পী, প্রযোজক, ডিস্ট্রিবিউটর, এক্সিবিটর, শেয়ারের প্রত্যেক অংশীদারের টাকা ফেরত পাওয়া উচিত। তবেই তো সিনেমা তৈরির ব্যবসা চলবে। এর উপর ভিত্তি করেই সালমান পারফর্ম করেছে। এই ছবির স্টেকহোল্ডাররা অ্যাডভান্টেজে রয়েছেন। তা ছাড়া ‘রাধে’ মোটেই মহান ছবি নয়।”

সেলিম খান মনে করেন, এখন আর ইন্ডাস্ট্রিতে ভাল লেখার লোক নেই। তার কথায়, “হিন্দি এবং উর্দু ভাষা শিখে কেউ এখন আর চিত্রনাট্য লেখেন না। বাইরে কিছু একটা দেখে লিখতে শুরু করে দিলেন। ‘জঞ্জির’ ভারতীয় সিনেমার একটা মাইলফলক। ভারতীয় সিনেমাকে নতুন পথ দেখায় ওই ছবি। কিন্তু তার পর থেকে সেলিম-জাভেদ জুটির বিকল্প ইন্ডাস্ট্রি খুঁজে পেল না। এই পরিস্থিতিতে সালমান কী করবে?”

অর্থাৎ ‘রাধে’-র সমালোচনা করলেও তার দায় সালমানের উপর চাপাতে নারাজ সেলিম। বরং ভাল চিত্রনাট্যকার না থাকার কারণেই ভাল ছবি তৈরি হচ্ছে না বলে মত তার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Shahinur Rahman ২৮ মে, ২০২১, ১১:১৫ পিএম says : 0
কাহা! আমি চাইলে বাংলাদেশ থেকে চিত্রনাট্যকার ভাড়া করতে পারেন।।।একটা ছবি বানাইলে আর ছবি তৈরি করা লাগবে না।এক ছবিতেই জীবন পার????????
Total Reply(0)
Robiul Awal Babu ৩০ মে, ২০২১, ৭:২৭ পিএম says : 0
আল্লু অর্জুনের DJ মুভি থেকে যে এইভাবে কপি করবে ভাবাই যায় না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন