শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১শ’ ৫৯ কোটি টাকা দুদকের জন্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১২ এএম

জাতীয় বাজেটে এবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) জন্য ১শ’৫৯ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব রাখা হয়েছে। বিগত অর্থ বছরে এই বরাদ্দ ছিলো ১২১ কোটি টাকা। স্বশাসিত স্বাধীন এ প্রতিষ্ঠানটির জন্য ৩৮ কোটি টাকা বাড়িয়ে ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট পেশ করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন। এবারের বাজেটের মূল প্রতিপাদ্য ‘জীবন ও জীবিকার প্রাধান্য, আগামীর বাংলাদেশ’। আওয়ামীলীগের তৃতীয় মেয়াদের তৃতীয় অর্থবছরের বাজেটের আকার ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা। পেশকৃত বাজেটে বলা হয়েছে, ২০১৯-২০ অর্থবছরে দুর্নীতি দমন কমিশনের বরাদ্দ ছিল ১০৬ কোটি টাকা। যার মধ্যে পরিচালন হিসেবে ধরা হয়েছিলো ১০২ কোটি টাকা। উন্নয়ন হিসেবে ৪ কোটি টাকা। অপরদিকে ২০২০-২১ অর্থবছরে বরাদ্দ দেয়া হয় ১শ’ ৫০ কোটি টাকা। এর মধ্যে পরিচালন হিসেবে ধরা হয ১২৫ কোটি টাকা। উন্নয়ন ব্যয় ছিল ২৫ কোটি টাকা। কিন্তু সংশোধিত বাজেটে দুদকের জন্য বরাদ্দ করা হয় ১২১ কোটি টাকা।

অন্যদিকে ২০২১-২২ সালের বাজেটে দুদকের পরিচালন হিসেবে ধরা হয়েছে ১৩৮ কোটি টাকা। উন্নযন ব্যয় হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২১ কোটি টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন