শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাত দিনে ১১ জনের মৃত্যু

বান্দরবানে ডায়রিয়ার প্রকোপ

স্টাফ রিপোটার, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২১, ১২:০০ এএম

বান্দরবান পার্বত্য জেলার আলীকদম উপজেলায় দুর্গম কুরুকপাতা ইউনিয়নে ডায়রিয়ার আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এরা হলেন মানরুম পাড়ার সংপুর ম্রো সংরিং ম্রো ও কাইকেউ ম্রো এ নিয়ে গত ৭ দিনে এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১১ জনে।

এদিকে আশঙ্কাজনক শিশুসহ ৩ জনকে গতকাল বুধবার দুপুরে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এরা হলেন শিশু মেনলে ম্রো আংচং ম্রো ও রেপং ম্রো। দূর্গম এলাকা যাতায়াত ব্যবস্থা না থাকায় সঠিক চিকিৎসার অভাবে আক্রান্তরা মারা যায়। পরে খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা হেলিকপ্টারে করে ওষুধপত্র বিশুদ্ধ খাবার পানি পৌঁছে দেয় এবং আক্রান্তদের চিকিৎসা প্রদানে সেখানে একটি ফিল্ড হাসপাতাল তৈরি করে।
এদিকে, মঙ্গলবার মানরুম পাড়ায় আক্রান্ত আরো দুজনের মৃত্যু হয় এরা হল সংপুর ম্রো ও সংরিং ম্রো এবং গতকাল সকালে মারা যায় একই পাড়ার কাইকেউ ম্রো। পরে আরো তিন জনের অবস্থা আশঙ্কাজনক হলে তাদেরকে সেনাবাহিনী হেলিকপ্টারে করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়।
বান্দরবান সেনাবাহিনী ৭ ফিল্ড এ্যামবুলেন্স এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. সাইফুল ইসলাম বলেন, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মোট ১১ জন মারা গেছে। আশঙ্কাজনক ৩ জনকে হেলিকপ্টারে নিয়ে আসা হয়েছে সদর হাসপাতালে তাদের চিকিৎসা দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন