বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নিম্নস্তর সিগারেটের মূল্য বৃদ্ধির দাবিতে ভৈরবে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০০ এএম

নিম্নস্তরের সিগারেটের মূল্যস্তর বৃদ্ধি, গত বাজেটে বিড়ির ওপর প্রতি প্যাকেটে বৃদ্ধিকৃত ৪ টাকা মূল্যস্তর প্রত্যাহার, নকল বিড়ির ব্যবসা বন্ধ করাসহ চার দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিড়ি ভোক্তা পক্ষ। বৃহস্পতিবার বিকেলে ভৈরব টেলিভিশন সাংবাদিক এসোসিয়েশনে আয়োজিত প্রস্তাবিত বাজেট প্রতিক্রিয়ায় এ দাবি তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভোক্তা পক্ষের সাধারণ সম্পাদক মো. হারুন মিয়া। এ সময় উপস্থিত ছিলেন সভাপতি মো. মাসুদ মিয়া, রাজু আহমেদ, আরমান খান প্রমুখ।
লিখিত বক্তব্যে মো. হারুন মিয়া বলেন, বিড়ি দেশিয় কুটির শিল্প। এ শিল্পে নিয়োজিত শ্রমিক ও ভোক্তা সবাই দরিদ্র শ্রেণির। অপরদিকে ধনী শ্রেণীর মানুষ সিগারেট পান করে। কিন্তু গত বাজেটে বিড়িতে প্রতি প্যাকেটে বৃদ্ধি করা হয়েছিল ৪ টাকা। অপরদিকে বিড়ির প্রতিযোগী নিম্নস্তরের সিগারেটে বৃদ্ধি করা হয়েছিল মাত্র ২ টাকা। যা চরম বৈষম্যমূলক ও হতাশাজনক। ফলে বিদেশি সিগারেট কোম্পানিগুলো বিড়ির বাজার সহজেই দখল করে এদেশ থেকে বিপুল পরিমাণ অর্থ নিয়ে যাচ্ছে। অথচ দেশিয় শ্রমঘন বিড়ি শিল্প ধ্বংস হয়ে শ্রমিক বেকার হয়ে যাচ্ছে।
সমাবেশ থেকে ২০২১-২০২২ অর্থবছরের বাজেটে বিড়ির ওপর শুল্ক বৃদ্ধির প্রস্তাব না করায় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ১৯ জুন, ২০২১, ১২:৫৪ পিএম says : 0
আল্লাহর বিধানে যে কোন নেশা জাতীয় দ্রব্য হারাম... পৃথিবীর মধ্যে বড় বড় সায়েন্টিস্টরা এক বাক্যে স্বীকার করেছেন যে তামাক জাতীয় পদার্থ হচ্ছে মাদার অফ অল ড্রাগ, অথচ আমরা মুসলিম হিসেবে দাবী করি আর আমরা সবথেকে বেশি তামাক জাতীয় পদার্থ ব্যবহার করি.....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps