বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শ্রীনগরে সরকারি লীজ সম্পত্তিতে অর্ধশতাধিক পাকা ভবন নির্মাণ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৬:১০ পিএম

ইউনিয়ন ভূমি অফিস কর্তাদের চোখ মেলে ঘুমানোর কারণে মুন্সীগঞ্জের শ্রীনগরে নিয়ম নীতির তোয়াক্কা না করে সরকারি লীজ সম্পত্তিতে প্রায় অর্ধশতাধিক পাকাস্থাপনাসহ পাকা ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার রাঢ়ীখাল ইউনিয়নের উত্তর বালাশুর এলাকায় পাকাস্থাপনাসহ ভবন নির্মাণের অভিযোগ ওঠে।

সরেজমিনে জানাযায়, উপজেলা উত্তর বালাশুর এলাকার আব্দুল সাত্তার,আলতাফ মল্লিক, তৈয়ব,আইয়ুব আলী, ইলিয়াছ, এরফান মল্লিক, করিম শেখ, বাপ্পি, সমিরসহ একাধিক ব্যক্তি উত্তর বালাশুর, নতুন বাজার ও কামার গাও এলাকার বিভিন্নস্থানে লীজ সম্পত্তিতে প্রায় অর্ধশতাধিক পাকাস্থাপনাসহ ছাদ ঢালাই করে বহুতল পাকা ভবন নির্মাণ করেছে। নিয়ম বহির্ভূত ভাবে লীজ সম্পত্তিতে একের পর এক অবৈধভাবে পাকাস্থাপনাসহ ভবন নির্মাণ করায় সাধারণ জনগণের মাঝে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

লীজ সম্পত্তিতে পাকা ভবন নির্মাণ বিষয়ে এরফান মোল্লার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা ভূমি অফিসকে জানিয়েই পাকা ভবন নির্মাণ করেছি।

লীজ সম্পত্তিতে পাকা ভবন নির্মাণের অনুমতি আছে কিনা জানতে চাইলে আব্দুল ছাত্তার শেখ বলেন, আমিতো একা পাকা ভবন নির্মাণ করি নাই। আমার মত আরো প্রায় ৪০/৫০ জন লীজ সম্পত্তিতে পাকাস্থাপনা ও ভবন নির্মাণ করে ছাদ ঢালাই করেছেন।

এ বিষয়ে রাঢ়ীখাল ভূমি সহকারী কর্মকর্তা উত্তম কুমারের কাছে জানতে চাইলে তিনি উপজেলা সহকারি কমিশনার ভূমি অফিসে যোগাযোগ করতে বলেন।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার ভূমি কেয়া দেবনাথ এর কাছে জানতে চাইলে তিনি পাকা ভবন নির্মাণ কারীদের নাম ঠিকানা জানতে চান, এক পর্যায়ে ইউনিয়ন ভূমি অফিসকে অবগত করে ভবন নির্মাণ করা হয়েছে জানানোর সাথে সাথে তিনি তার মোবাইল ফোনটি কেটে দেন। পরে একাধিকবার তার মোবাইলে চেষ্টা করলেও তিনি মোবাইল ফোনটি রিসিভ করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন