সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শাবির শাহপরাণ হলে প্রতিবন্ধী বিশেষায়িত কক্ষের উদ্বোধন

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ৭:০৫ পিএম

প্রতিবন্ধী শিক্ষার্থীদের আবাসন সুবিধা নিশ্চিত করতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরাণ হলে বিশেষায়িত কক্ষের উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৭ জুন) বিশেষায়িত এই কক্ষের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে বিশেষায়িত এমন আবাসন ব্যবস্থাকে আন্তর্জাতিক মানের বলে দাবি করে উপাচার্য বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের করতে যে সকল সুবিধা দেয়া দরকার তা আমরা নিশ্চিত করতে চাই। বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা শতভাগ বিরাজমান। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজে সরকারের সামগ্রিক সহযোগিতা নিশ্চিত করার জন্য সরকার ও ইউজিসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য সরকারের কাছে যখন যা চেয়েছি আমরা পেয়েছি। সরকার ও ইউজিসির আন্তরিক সহযোগিতার ফলে বর্তমানে আমরা এ অবস্থানে এসেছি। এজন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানাই।

শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খান বলেন, এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে বিশেষায়িত শিক্ষার্থীদের অভিভাবকরা যাতে কোন ধরনের চিন্তা করতে না হয় তার জন্য আমরা এ ব্যবস্থা করেছি। একটি আবাসিক হলে শিক্ষার্থীদের জন্য যে সকল সুবিধা করা দরকার আমরা তার ব্যবস্থা করছি। ইতিমধ্যে আমরা হলে বিভিন্ন সুযোগ সুবিধার ব্যবস্থা করেছি।
এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, প্রকৌশলী বাঁধন চন্দ্র দাস, সহকারী প্রভোস্টবৃন্দসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন