শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দুদকের মামলায় ‘বাংকো’র চেয়ারম্যান মুহিত কারাগারে

সাড়ে ৬৬ কোটি টাকা আত্মসাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:০৮ পিএম

গ্রাহকের ৬৬ কোটি ৫৯ লাখ টাকা আত্মসাত মামলায় ‘বাংকো সিকিউরিটিজ’ ব্রোকারেজ হাউজের চেয়ারম্যান আব্দুল মহিতকে কারাগারে পাঠিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দায়েরের পর গত ২৯ জুন তাকে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গ্রেফতার করে। গতকাল মুহিতকে হাজির করা হয় ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে। আদালত তাকে কারাগারে পাঠিয়ে দেন।
এজাহারে উল্লেখ করা হয়, গত ৬ মে থেকে ৬ জুন পর্যন্ত বাংকো সিকিউরিটিজ লিমিটেড সিকিউরিটি আইন-কানুন লঙ্ঘনের মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের (ডিএসই) লেনদেন নিষ্পত্তি করতে ব্যর্থ হয়। এরপর তৎক্ষণাৎ ডিএসইর কর্মকর্তারা গত ৭ জুন ওই কোম্পানি বিশেষ পরিদর্শন করে সম্মিলিত গ্রাহক অ্যাকাউন্টে ৬ জুন ৬৬ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৩৩ টাকার ঘাটতি লক্ষ্য করেন। এজাহারে বলা হয়, ‘বাংকো সিকিউরিটিজ লিমিটেড’র মালিকপক্ষ বিনিয়োগকারীদের বিপুল পরিমাণ অর্থ ও শেয়ার আত্মসাৎ করেছেন এবং তা সমন্বয় না করে দেশ থেকে সংশ্লিষ্টদের পলায়নের সম্ভাবনা রয়েছে।
এদিকে, ঢাকা স্টক একচেঞ্জ লিমিটেডের নির্বাহী মো. আল-মাসুদ মতিঝিল থানায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে একটি অভিযোগ করেন। পরে মতিঝিল থানা পুলিশ অভিযোগটি দুদকের তফসিলভুক্ত হওয়ায় তা এজাহার হিসেবে রেকর্ড না করে সাধারণ ডায়েরি (জিডি) গ্রহণ করে গত ১৪ জুন পরবর্তী কার্যক্রম গ্রহণের অনুরোধ জানিয়ে কমিশনে পাঠিয়ে দেয়। দুদক এ বিষয়ে প্রাথমিক অনুসন্ধান শেষে মঙ্গলবার মামলা করে। এদিকে বিনিয়োগকারীদের সমন্বিত হিসাবের ৬৬ কোটি ৫৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গত ১৫ জুন বাংকো সিকিউরিটিজ লিমিটেডের লেনদেন বন্ধ করে দেয় ডিএসই।
দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর উপ-সহকারী পরিচালক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী বাদী হয়ে দায়েরকৃত মামলায় আব্দুল মুহিতসহ ৬ জনকে আসামি করা হয়। তারা হলেন, একই প্রতিষ্ঠানের পরিচালক শফিউল আজম, ওয়ালিউল হাসান চৌধুরী, নুরুল ঈশান সাদাত, এ. মুনিম চৌধুরী এবং জামিল আহমেদ চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
, আমার শেয়ার ও নগদ টাকা একাউন্টে আছে কিভাবে পাবো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন