শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভ্যাকসিন কার্যক্রম নিয়ে বাংলাদেশ পিছিয়ে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:০৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, গোটা দুনিয়ায় ভ্যাকসিন কার্যক্রম নিয়ে এগিয়ে গেলেও পিছিয়ে রয়েছে বাংলাদেশ। করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতা ঢাকতেই সরকার বার বার লকডাউন দিচ্ছে।

নেতৃদ্বয় বলেন, করোনা মোকাবেলায় এবং জনগণের জীবন রক্ষায় সরকারের ব্যর্থতার কারণে জনজীবন বিপন্ন হচ্ছে। করোনা মোকাবেলায় সরকারের ভুল পদক্ষেপ, সময়োপযোগী সঠিক সিদ্ধান্ত না নিতে পারা এবং দ্রুত টিকা এনে জনগণকে টিকার আওতায় আনতে না পারার কারণে করোনা সংক্রমণের ভয়াবহতা দেখা যাচ্ছে। সরকারের ভ্যাকসিনেশন কার্যক্রমসহ করোনা প্রতিরোধে সামগ্রিক ব্যর্থতা ঢাকতেই সরকার বারবার লকডাউন দিচ্ছে এবং সঠিক পরিকল্পনার অভাবে সেগুলোও ব্যর্থতায় পর্যবসিত হচ্ছে।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা বলেন, করোনা নিয়ে সরকারের খামখেয়ালী জনগণের ধৈর্যের সীমা ছাড়িয়ে গেছে। করোনা ভ্যাকসিন নিয়ে সরকারের ভারত নির্ভরতা সর্বনাশ ডেকে এনেছে। এখনও ভ্যাকসিনের কোন ভাল সংবাদ নেই। ফলে দেশের করোনা পরিস্থিতি ক্রমেই বেড়ে চলছে। নেতৃদ্বয় বলেন, সরকার বার বার অপরিকল্পিত লকডাউন, শাটডাউন দিয়ে জনগণকে চরম দুর্ভোগে ফেলে দিয়েছে।

তারা বলেন, যারা দিন আনে দিন খায়, নিম্ন আয় এবং কর্মহীন মানুষকে অর্থ ও খাদ্য সহায়তা না দিয়ে লকডাউন, শাটডাউন বা কঠোর বিধি-নিষেধ আরোপের পদক্ষেপ কখনো কার্যকর কিংবা বাস্তবায়িত হয় না বরং এতে জনগণের জীবন হচ্ছে বিপন্ন, অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে পড়ছে জনগণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন