বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ফারহানের ‘তুফান’ বয়কটের ডাক কট্টর হিন্দুত্ববাদীদের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ২:০২ পিএম | আপডেট : ৫:২৫ পিএম, ১৩ জুলাই, ২০২১

মুক্তির আগেই বিতর্কে জড়ালো ফারহান আখতার অভিনীত সিনেমা ‘তুফান’। কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছিল সিনেমার ট্রেলার। তারপর থেকেই লাভ জিহাদ উস্কানির অভিযোগ ওঠে নির্মাতাদের বিরুদ্ধে। ট্রেলারে দেখানো হয়েছে ফারহান অভিনীত মুসলিম চরিত্র আজিজ আলির বিয়ে হয় হিন্দু ধর্মাবলম্বী অনন্যার সঙ্গে। কেন সিনেমায় এহেন ভিন ধর্মী প্রেম এবং বিবাহ দেখানো হল? সেই আপত্তি তুলেই নেটমাধ্যমে ‘তুফান’ বয়কটের ডাক দিয়েছে নেটজনতার কট্টর হিন্দুত্ববাদী একাংশ।

উল্লেখ্য,‘তুফান’-এ আজিজ আলি নামে এক বক্সারের ভূমিকায় রয়েছেন ফারহান। একেবারে ছা-পোষা নিম্ন মধ্যবিত্ত ঘরের ছেলে। যাকে পাড়ার গুণ্ডা বললেও অত্যুক্তি হয় না। সেই ছেলেরই অনুপ্রেরণা খ্যাতনামা বক্সার মহম্মদ আলি। যে কিনা বক্সিং জগতের অমিতাভ বচ্চন হওয়ার স্বপ্ন দেখে। সেখান থেকেই আজিজ ওরফে ফারহানের জীবনের লড়াইয়ে শুরুয়াৎ। ঘটনাচক্রেই সেই আজিজের দেখা হয় এক মহিলা চিকিৎসকরে সঙ্গে। যে ভূমিকায় অভিনয় করেছেন ম্রুণাল ঠাকুর। প্রথমে প্রেম এবং পরে তার সঙ্গেই বিয়ে হয়। এদিকে বক্সিং রিংয়ে ষড়যন্ত্রের শিকার হয়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ করে দেওয়া হয় আজিজকে। তবে স্ত্রী-র উৎসাহেই আরও একবার বক্সিং রিংয়ের মুখোমুখি হয় সে। তার এই ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে কোচের অবদানও কম নয়। যে চরিত্রে দেখা যাবে পরেশ রাওয়ালকে। এবার আজিজের লড়াই তার বক্সিং ক্যারিয়ারে লাগা দাগমোচনের বিরুদ্ধে। সে কি পারবে শেষ অবধি? বাকি গল্প জানতে হয় চোখ রাখতে হবে ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমের পর্দায়।

প্রসঙ্গত, আগামী শুক্রবার (১৬ জুলাই) আমাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাবে ফারহানের ছবি ‘তুফান’। রাকেশ ওমপ্রকাশ মেহরার পরিচালনায় ছবিতে ফারহানের বিপরীতে অভিনয় করেছেন ম্রুণাল ঠাকুর। উইকিপিডিয়াতে ম্রুণালের চরিত্রের নাম দেওয়া রয়েছে অনন্যা। তবে নেটদুনিয়ায় অনেকে চরিত্রটির নাম পূজা লিখেছেন। নাম যাই হোক এক হিন্দু চিকিৎসকের চরিত্রে অভিনয় করেছেন ম্রুণাল।

প্রথমে ছবিটি প্রেক্ষাগৃহের পর্দায় মুক্তি পাওয়ার কথা ছিল। তারপর ঠিক হল, ওটিটিতেই মুক্তি পাবে তুফান। কিন্তু এই সিদ্ধান্তেও নানা সমস্যা। প্রথমে এপ্রিল, তারপর মে, বার বার মুক্তির তারিখ পিছিয়ে শেষমেশ ১৬ জুলাই অ্যামাজনে মুক্তি পেতে চলেছে ছবিটি। ফারহান-ম্রুণাল ছাড়াও ছবিতে রয়েছেন পরেশ রাওয়াল, বিজয় রাজ, সুপ্রিয়া পাঠক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন