শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘রেহানা মরিয়ম নূর’-এর প্রশংসায় বলিউডের অনুরাগ কাশ্যপ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১০:১৩ এএম

কান উৎসবের অফিসিয়াল সিলেকশনের ইতিহাসে বাংলাদেশের প্রথম ছবি ‘রেহানা মরিয়ম নূর’কে অন্যতম শক্তিশালী সিনেমা বলে প্রশংসায় ভাসিয়েছেন বলিউডের বিখ্যাত পরিচালক অনুরাগ কাশ্যপ। বর্তমানে কান উৎসবে অংশগ্রহণের জন্য সেখানে আছেন ‘গ্যাংস অব ওয়াসিপুর’ খ্যাত এই পরিচালক। তিনি ‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি দেখেছেনও। মঙ্গলবার বাংলাদেশের কলাকুশলীদের সঙ্গে তিনি আড্ডা দিয়েছেন। পরে একসাথে ছবিও তুলেছেন। আর সেগুলো ইন্সটাগ্রামে শেয়ার করেছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

এ প্রসঙ্গে কান থেকে বাঁধন বলেন, অনুরাগের সঙ্গে আমাদের প্রযোজকের একটি বৈঠক ছিল। ইনফ্যাক্ট সিঙ্গাপুরে ‘লাইভ ফ্রম ঢাকা’ প্রদর্শনীর পর থেকে জেরেমির সঙ্গে অনুরাগের ভালো বন্ধুত্ব হয়। যা হোক, অল্প সময়ের জন্য হলেও সন্ধ্যাটা আমরা অসাধারণ আড্ডার মধ্যে কাটালাম। আমাদের সঙ্গে ছিলেন ভ্যারাইটি পত্রিকার সম্পাদকসহ আরো অনেকে। যারা সবাই আমাকে, আসলে রেহানা বলেই সম্বোধন করছিলেন। বারবার সাদ ও ছবিটির প্রশংসা করছিলেন। এ মুগ্ধতার অনুভূতি আসলে বলে বোঝানো সম্ভব নয়।

অনুরাগ কাশ্যপের কাছ থেকে শুভেচ্ছা পেয়েছে জানিয়ে বাঁধন আরও বলেন, তিনি বলতে চাইছিলেন, আমার এক্সট্রা অর্ডিনারি অভিনয়ের মাধ্যমে নাকি বাংলাদেশ অফিসিয়ালি কান উৎসবে এন্ট্রি নিলো! এই আড্ডায় সাদ ছিল না। একটু অসুস্থ ফিল করছে সে, তাই আসেনি। তার অনুপস্থিতিতেও অনুরাগ সাদের যে পরিমাণ প্রশংসা করেছে, সেটা ভাবা যায় না। এই প্রশংসা সাদ ডিজার্ভ করে।

পরে ‘রেহানা মরিয়ম নূর’ নিয়ে অনুরাগ কাশ্যপের একটি ভিডিও বার্তা ফেসবুক ও ইনস্টাগ্রামে প্রকাশ করেন বাঁধন। সেখানে অনুরাগ কাশ্যপ বলেন, ‘এটি খুব শক্তিশালী চলচ্চিত্র, সাউন্ড ডিজাইন, কালার, এডিটিং অসাধারণ লেগেছে। নির্মাতা সাদ, অভিনেত্রী বাঁধন, আমার বন্ধু জেরেমিসহ চলচ্চিত্রের সঙ্গে যুক্ত সবাইকে শুভকামনা জানাচ্ছি।’

এদিকে ১৭ জুলাই কানের পর্দা নামার আগে ১৬ জুলাই ঘোষণা হচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’র পুরস্কার জয় কিংবা পরাজয়ের খবর। শোনা যাচ্ছে, আঁ সার্তে রিগায় বিভাগে লড়াই করা ‘রেহানা মরিয়ম নূর’ পেতে পারে বেস্ট পারফরমার অ্যাওয়ার্ডটি। এই বিভাগে লড়াই করা ছবিটির জন্য এই একটি পুরস্কারই বরাদ্দ রাখছে কান কর্তৃপক্ষ। ফলে টিম বাঁধনের কপালে দুশ্চিন্তার বলিরেখাটা ক্রমশ স্পষ্ট হচ্ছে। কারণ, এ পর্যন্ত ছবিটি যারা দেখেছেন, তাদের বেশিরভাগই মনে করছে- পুরস্কারটি পাচ্ছেন আজমেরী ওরফে রেহানা।

এ প্রসঙ্গে বাঁধন বললেন, ‘আমার আর প্রত্যাশা নেই। আজ পর্যন্ত যেটুকু পেয়েছি, সেটাই অনেক। আর পুরস্কার পেলেও সেটার দাবিদার আমি নই। তার পুরোটা নির্মাতা সাদের। আমি শুধু তার আদেশ মান্য করার চেষ্টা করেছি অক্ষরে অক্ষরে।’

উল্লেখ্য, কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে বাংলাদেশের প্রথম ছবি হিসেবে আমন্ত্রণ পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। ছবিটির চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ নিজেই। ১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’-এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন