শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈদকে সামনে রেখে সুন্দরবনে বাড়তি সতর্কতা জারি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ৮:৩০ এএম

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে সুন্দরবনের জীববৈচিত্র্য ও বনজ সম্পদ রক্ষায় সর্বোচ্চ সর্তকতা ও নিরাপত্তা জোরদার করেছে বন বিভাগ। এ জন্য সুন্দরবনের পূর্ব ও পশ্চিম বিভাগের সব কর্মকর্তা ও বনরক্ষীদের কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা জারি করে সার্বক্ষণিক টহলের ব্যবস্থা করা হয়েছে। সর্বপরি বন বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছে বন বিভাগ।

জানা গেছে, ঈদের পুর্বে সুযোগ বুঝে এক শ্রেণীর অসাধু চক্র সুন্দরবনের বিভিন্ন এলাকায় হরিণ শিকার, বিষ প্রয়োগে মাছ আহরণ, গাছ পাচার করে থাকে। আর এই সুযোগ যাতে তারা কাজে লাগাতে না পারে তার জন্য সুন্দরবনের বিভিন্ন স্টেশন কর্মকর্তা ও টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সমন্বয়ে টিম গঠন করে টহল কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। করোনা পরিস্থিতি ও সুন্দরবনের প্রাণী ও মৎস্য প্রজনন মৌসুম উপলক্ষে সুন্দরবনে বর্তমান জনসাধারণ প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এর পরেও কিছু মানুষ সুন্দরবনে প্রবেশ করে অপরাধ কর্মকান্ডের চেষ্টা করছে।

সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) ড. মোঃ আবু নাসের মোহসীন হোসেন সোমবার রাতে বলেন, ঈদুল আযহা উপলক্ষে বেপরোয়া হয়ে উঠে বিষ দিয়ে মাছ ধরা ও হরিণ শিকারীরা। অপরাধীদের সামাল দিতে সুন্দরবনে সতর্কতা ও নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইতিমধ্যে সুন্দরবন পশ্চিম বন বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থল ত্যাগ না করতে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়িতে দায়িত্বরত কর্মকর্তাদের টহল কার্যক্রম জোরদার করার পাশাপশি নিজেও টহল কার্যক্রম চালাবেন বলে জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন