সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কোরবানি নিয়ে ফেসবুকে মন্তব্য শিক্ষক গ্রেফতার

লালমনিরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

কোরবানি নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করায় লালমনিরহাটের তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় (৫০)কে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। এ ঘটনায় লালমনিরহাট জেলা জুড়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে উত্তোজনার সৃষ্টি হয়েছে।

গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করার বিষয়টি নিশ্চিত করেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন। এর আগে গত শুক্রবার জুমার নামাজের পর ওই শিক্ষককে গ্রেফতারের দাবিতে উপজেলার তালুক শাখাতী এলাকায় বিক্ষোভ মিছিল করেন ধর্মপ্রাণ মুসলমানরা। পরে কালীগঞ্জ থানা পুলিশ ওই শিক্ষককে গ্রেফতারের আশ্বাস দিলে ধর্মপ্রাণ মুসলমানরা মিছিল ও সমাবেশ বন্ধ করেন। পরে কালীগঞ্জ থানা পুলিশ শুক্রবার সন্ধ্যায় অভিযান চালিয়ে প্রধান শিক্ষক পবিত্র কুমার রায়কে গ্রেফতার করেন এবং জেলা গোয়েন্দা পুলিশ হেফাজতে তাকে রাখা হয়।
আটক প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় উপজেলার মদাতী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তালুক শাখাতী কুমারটারী গ্রামের মৃত্যু উপিন চন্দ্র রায়ের ছেলে।
জানা গেছে, কালীগঞ্জ উপজেলার তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় তার ফেসবুক আইডিতে ঈদের দিন একটি ¯ট্যাটাস দিয়ে লিখেন, নির্বোধের আর্তনাদ পশু হত্যা করে ওরা কিভাবে উত্তম হতে পারে? উত্তম প্রাণীরাই আজ পৃথিবী ধ্বংসের মূল কারন ওরাই দূষণ করেছে, ধ্বংস করেছে আর ভাবছে ওরাই উত্তম। বিষয়টি ফেসবুকে ভাইরাল হওয়ার পর পোস্টটি তিনি রিমুভ করে দিয়ে ক্ষমা চেয়ে আরও একটি পোস্ট দেন। এ নিয়ে স্থানীয়দের ব্যাপক ক্ষোভের সৃষ্টি হলে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন ধর্মপ্রাণ মুসলমানরা।
এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অপরাধে ওই প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।
তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়েরের পর দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mallik ২৫ জুলাই, ২০২১, ৪:৪৭ এএম says : 0
Ore jonogoner hate tule Dao. Karagare Jamai ador pabe. ....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন