বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

গিবসকে হুমকি দিলো বিসিসিআই!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ওপর খেপেছেন হার্শেল গিবস। সাবেক প্রোটিয়া ব্যাটসম্যানের দাবি, কাশ্মীর প্রিমিয়ার লিগে (কেপিএল) অংশ না নিতে তাকে হুমকি দিয়েছে বিসিসিআই! ৬ আগস্ট মুজাফফারবাদে শুরু হচ্ছে কেপিএল।

বিসিসিআইয়ের এমন হস্তক্ষেপে নিজের হতাশার কথা জানিয়েছেন গিবস। কেপিএলে কোনোভাবে যুক্ত হলে ভবিষ্যতে ভারতে যেকোনো ধরনের ক্রিকেটীয় কার্যক্রমে অংশগ্রহণ করতে দেওয়া হবে না বলে হুমকি পেয়েছেন গিবস। বিসিসিআইয়ের উদ্দেশে গিবস টুইট করেছেন, ‘পাকিস্তানের সঙ্গে তাদের (ভারতের) রাজনৈতিক এজেন্ডা এখানে নিয়ে আসা অপ্রয়োজনীয়। তারা আমাকে হুমকি দিয়েছে, কেপিএলে এলে ভবিষ্যতে ভারতে কোনো ক্রিকেটীয় কার্যক্রমে অংশগ্রহণ করতে দেওয়া হবে না। হাস্যকর!’
গিবসের আগে বিসিসিআইয়ের বিরুদ্ধে একই রকমের অভিযোগ এনেছিলেন রশিদ লতিফও। সাবেক পাকিস্তান উইকেটকিপার ব্যাটসম্যানের অভিযোগ ছিল, বিসিসিআই তাদের সাবেক খেলোয়াড়দের আগেই সতর্ক করে দিয়েছিল যাতে কোনোভাবে কেপিএলের সঙ্গে যুক্ত না হয়। যুক্ত হলে সে ক্ষেত্রে তাদের ভারতে কোনো ক্রিকেটীয় কার্যক্রমে অংশগ্রহণ না করার হুমকি দেয় বিসিসিআই।
ছয় দলকে নিয়ে মুজাফফারবাদে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্ট। প্রতিটি দলে পাঁচজন কাশ্মীরি খেলোয়াড় রাখার বাধ্যবাধকতা আছে। সব দলের নেতৃত্বেই আছেন পাকিস্তানি ক্রিকেটাররা। ওভারসিস ওয়ারিয়র্স নামে দলটির নেতৃত্বে থাকবেন বাঁহাতি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম, মুজাফফারবাদ টাইগার্সের নেতৃত্বে থাকবেন মোহাম্মদ হাফিজ, শহিদ আফ্রিদি অধিনায়কের দায়িত্ব সামলাবেন রাওয়ালাকোট হকসের। বাঘ স্টালিওনস নামের ফ্র্যাঞ্চাইজিটির নেতৃত্বে দেখা যাবে শাদাব খান, মিরপুর রয়্যালসের দায়িত্ব দেওয়া হয়েছে শোয়েব মালিক আর কোটলি লায়ন্সকে নেতৃত্ব দেবেন উইকেটকিপার ব্যাটসম্যান কামরান আকমল।
২০২০ সালের ডিসেম্বরে কাশ্মীরের বিশেষ সংসদীয় কমিটির সভাপতি শাহরিয়ার খান আফ্রিদি কেপিএলের ঘোষণা দেন। টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হিসেবেও থাকবেন শাহরিয়ার। ১৮ হাজার দর্শক ধারণক্ষমতার মুজাফফারবাদ ক্রিকেট স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের সব ম্যাচ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন