বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

টাইব্রেকারে জিতে ফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৪:৫১ পিএম

টোকিও অলিম্পিক গেমসে সোনার লড়াই নিশ্চিত করতে কাশিমা সকার স্টেডিয়ামে মেক্সিকো অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হয়েছে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। নির্ধারিত সময়ের খেলা শেষে প্রথম সেমিফাইনালের স্কোর গোলশূন্য। অতিরিক্ত সময়েও স্কোর পাল্টায়নি। তাতে টাইব্রেকারে গড়াল ম্যাচ, যেখানে ৪-১ গোলে জিতে ফাইনালে উঠলো রিও অলিম্পিকের স্বর্ণ জয়ী ব্রাজিল।

অতিরিক্ত সময়ে দুই দলই সুযোগ তৈরি করতে পারেনি খুব একটা। ১০৪ মিনিটে গুইলেরমো আরানার বক্সের বাইরে থেকে নেওয়া শট ডান দিকের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। চার মিনিট পর দানি আলভেসের ফ্রি কিকও গোলপোস্টের বাইরে দিয়ে মাঠ ছাড়া হয়।

নির্ধারিত সময়ে দুই দলই আক্রমণ প্রতি আক্রমণে গেছে। কিন্তু গোলের দেখা পায়নি কেউ। ব্রাজিল লক্ষ্যে শট নেয় ৬টি আর মেক্সিকো চারটি।

সবচেয়ে সুবর্ণ সুযোগ ব্রাজিল নষ্ট করে ৮২ মিনিটে। দানি আলভেসের ক্রসে বক্সের সেন্টার থেকে রিচার্লিসনের হেড বাঁ পোস্টে আঘাত করে। ৮৯ মিনিটে আবারও এভারটনের এই ফরোয়ার্ড লক্ষ্যে শট নেন। কিন্তু তার নিচু কোনাকুনি প্রচেষ্টা ঠেকান মেক্সিকো গোলকিপার গুইলেরমো ওচোয়া। এর আগে অ্যান্টনি ও আলভেসকে ঠেকিয়ে দলকে রক্ষা করেন ২০১৪ বিশ্বকাপে নজর কাড়া এই গোলকিপার।

টাইব্রেকারে আলভেস প্রথম কিকে গোল করেন। মেক্সিকোর এদুয়ার্দো আগুইরেকে রুখে দেন গোলকিপার সান্তোস। গ্যাব্রিয়েল মার্তিনেল্লি ব্রাজিলের ব্যবধান দ্বিগুণ করেন। মেক্সিকো দ্বিতীয় শট থেকেও গোল পায়নি, জোহান ভাসকেজের শট বাঁ পোস্টে আঘাত করে। ব্রুনো গুইয়ামারেস ব্রাজিলের তৃতীয় শট থেকে লক্ষ্যভেদ করেন। তৃতীয় শটে মেক্সিকো গোলের দেখা পায় কার্লোস রোদ্রিগেজের ডান পায়ের শটে। রেইনিয়েরের চতুর্থ শট লক্ষ্যভেদ করলে ব্রাজিল নিশ্চিত করে ফাইনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন