শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

নভেম্বরে ফের মুখোমুখি মেসি-নেইমাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

কোপা আমেরিকার ফাইনালের রেশ এখনো শেষ হয়ে যায়নি। দুই দিন পরপরই ব্রাজিল-আর্জেন্টিনার কেউ প্রতিপক্ষকে খোঁচা দিচ্ছেন, আবার আসছে জবাবও। এরই মধ্যে ঘোষিত হয়েছে আরও এক ব্রাজিল আর্জেন্টিনা দ্বৈরথের সূচি। আসছে নভেম্বরেই বিশ্বকাপ বাছাইপর্বে আবার মুখোমুখি হবেন লিওনেল মেসি ও নেইমাররা।
করোনাকালে দুই দফা স্থগিত হয়েছে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্ব। বিশ্বকাপের বাকি নেই আর দুটো বছরও, অথচ কনমেবল বিশ্বকাপ বাছাইয়ে প্রতি দলের এখনো বাকি আরও ১২টি করে ম্যাচ। এমন পরিস্থিতিতে কনমেবলকে হাঁটতে হচ্ছে ঠাসা সূচির পথে। এর ফলে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও রানার্স আপ ব্রাজিলকে চলতি বছর খেলতে হবে আরও ছয়টি করে ম্যাচ। তারই একটাতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। নিজেদের মাটিতে পড়শিদের আতিথ্য দেবে আর্জেন্টিনা। কনমেবল ও ফিফা জানাচ্ছে, আগামী বছর প্রথম তিন মাসে খেলবে আরও চারটি ম্যাচ। করোনার কারণে চলতি বছর স্থগিত হয়ে যাওয়া দু’টি ম্যাচের সূচি হয়নি এখনো।
কোপা আমেরিকার শিরোপা জিতলেও আর্জেন্টিনা বর্তমানে আছে কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় অবস্থানে। শীর্ষে আছে ব্রাজিল। ছয় ম্যাচের তিনটিতে ড্র করা আর্জেন্টিনার সংগ্রহ ১২ পয়েন্ট। আর নেইমাররা জিতেছেন নিজেদের সবকটি ম্যাচে। ফলে ১৮ পয়েন্ট নিয়ে তারা আছেন আপাতত আর্জেন্টিনার ধরাছোঁয়ার বাইরে। কনমেবল পয়েন্ট তালিকার তিনে আছে ইকুয়েডর, যাদেরকে আর্জেন্টিনা হারিয়েছিল কোপার শেষ আটে। তাদের সংগ্রহ ৯। এরপর দুই বারের বিশ্বকাপজয়ী উরুগুয়ের সঙ্গে সমতায় আছে কলম্বিয়া, দুই দলেরই পয়েন্ট ৮। এরপর প্যারাগুয়ে ৭, চিলি ও ভেনেজুয়েলা সমান ৫ পয়েন্ট নিয়ে আছে পরের তিন অবস্থানে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন