শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

হলি আর্টিজানে হামলার ঘটনা নিয়ে বলিউডে সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১০:১৩ এএম

জাহান কাপুর, ছবির ফার্স্ট লুক ও নির্মাতা হংসল মেহতা।


রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনা নিয়ে এবার বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা। টি-সিরিজের ব্যানারে নির্মিতব্য সিনেমাটির নাম ‘ফারাজ’। বুধবার রাতে প্রকাশিত হয়েছে সিনেমাটির ফার্স্ট লুক। ২৩ সেকেন্ডের গ্রাফিক্স ভিডিও শেয়ার দেয়ার পাশাপাশি জানানো হয় সিনেমার পাত্রপাত্রীদের নাম।

‘ফারাজ’ সিনেমাটি পরিচালনা করেছেন লিগড়, সিটি লাইটস, সিমরান এবং স্ক্যাম ১৯৯২ এর মতো জনপ্রিয় সিনেমা ও ওয়েব সিরিজের নির্মাতা হংসল মেহতা। । টি-সিরিজের ভূষণ কুমার ছাড়াও প্রযোজকদের একজন হিসেবে ‘ফারাজ’ এর সঙ্গে আছেন আর্টিকেল ফিফটিন, থাপ্পড় এর মতো বহুল আলোচিত সিনেমার পরিচালক অনুভব সিনহা।

সিনেমাটি নিয়ে নির্মাতা হংসল মেহতা ভারতীয় গণমাধ্যমকে বলেন, প্রায় তিন বছর ধরে ‘ফারাজ’ এর গল্পটি পৃথিবীকে দেখাবো বলে অপেক্ষা করছি। ভূষণজি ও অনুভব সিনহাকে ধন্যবাদ, আমি যেভাবে সিনেমাটি করতে চেয়েছি, সেভাবে সমর্থন জানানোর জন্য। ‘ফারাজ’ হবে গভীর মানবিকবোধের এক গল্প।

এদিকে এই ছবির মধ্য দিয়েই বলিউডে পা রাখতে যাচ্ছেন অভিনেতা পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়াল। ছবিতে আরো অভিনয় করবেন অভিনেতা কুনাল কাপুরের ছেলে জাহান কাপুর। তিনি কারিনা কাপুরের চাচাতো ভাই।

কারিনা কাপুর খান ইনস্টাগ্রাম-এ তার ভাই জাহান সম্পর্কে লেখেন, ‌‘বড় পর্দায় তোমাকে দেখার অপেক্ষা আর সহ্য হচ্ছে না। তোমাকে নিয়ে আমরা গর্বিত।’

কারিনা আরও লেখেন, ‘এই ছবির গল্পটি বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। যে ঘটনায় নায়ক হয়ে ধরা দেয় ফারাজ। যে কি না নিজের জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেয়।’

এরআগে ২০১৯ সালে হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনাকে কেন্দ্র করে ‘শনিবার বিকেল’ নামে একটি সিনেমা নির্মাণ করেন দেশের মেধাবী নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকী। যদিও সেই সিনেমাটি প্রদর্শনের জন্য এখনও ছাড়পত্র পায়নি। তবে এরইমধ্যে পৃথিবীর বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সিনেমাটি, পেয়েছে প্রশংসা।

উল্লেখ্য, হলি আর্টিজান বেকারিতে নারকীয় জঙ্গি হামলার ৫ বছর পূর্ণ হয়েছে গত ১ জুলাই। এদিন দেশের ইতিহাসে ঘটে সবচেয়ে ভয়াবহ ও নৃশংস জঙ্গি হামলা। সেদিনের সেই বিভীষিকা আর আতংকে আতকে উঠেছিলো বাঙালি। রাজধানীর কূটনৈতিক পাড়াখ্যাত গুলশানের হলি আর্টিজান বেকারি। ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশান-২-এর ৭৯ নম্বর সড়কের পাশে অবস্থিত হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালান। পরদিন সকালে সেনা কমান্ডো অভিযানে পাঁচ জঙ্গিসহ ছয়জন নিহত হন। এরপর হলি আর্টিজান বেকারি থেকে পুলিশ ১৮ বিদেশিসহ ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন